আজ থেকে রাজশাহীতে পরিবহন ধর্মঘট


প্রকাশিত: ০৯:৩১ পিএম, ১৪ নভেম্বর ২০১৫

অবৈধ যান চলাচল বন্ধে অনিদিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে রাজশাহী জেলা সড়ক পরিবহন গ্রুপ ও বাস-ট্রাক শ্রমিক ইউনিয়ন। রাজশাহীর বিভিন্ন মহাসড়কে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে অবৈধভাবে থ্রি-হুইলার সিএনজি, নসিমন, ভুটভুটি চলাচলের প্রতিবাদে এ ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।

শনিবার দুপুর সাড়ে ৩টার দিকে মহানগরীর বাস টার্মিনাল এলাকায় শ্রমিক সমাবেশ থেকে এ ধর্মঘটের ডাক দেয়া হয়। রাজশাহী জেলা সড়ক পরিবহন গ্রুপের সভাপতি অধ্যাপক মঞ্জুর রহমান পিটার জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, তারা দীর্ঘদিন ধরে রাজশাহীর বিভিন্ন মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধের জন্য স্থানীয় প্রশাসনের কাছে দাবি করে আসছেন।

তাদের দাবির প্রেক্ষিতে ও সরকারি নির্দেশনা অনুযায়ী রাজশাহীর বিভিন্ন মহাসড়কে অবৈধ যানবাহন বন্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে স্থানীয় প্রশাসন। মাঝে কিছু দিন মহাসড়কে অবৈধ যানবাহনের দেখা না মিললেও, সম্প্রতি আবারো তারা বিভিন্ন মহাসড়কে চলাচল শুরু করেছেন।

ফলে বিভিন্ন সময়ে মহাসড়কগুলোতে দুর্ঘটনা ঘটছে। তাই রাজশাহীর মহাসড়কগুলোতে অবৈধ যান চলাচল বন্ধে আজ (রোববার) থেকে এ ধর্মঘটের ডাক দেয়া হয়েছে বলে জানান তিনি।

শাহারিয়ার অনতু/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।