মাকে ছাড়া ৯ বছর, আবেগী দীঘি

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৯ পিএম, ২৯ ডিসেম্বর ২০২০

‘ভালো নাম’ প্রার্থনা ফারদিন। তবে সবাই তাকে সেই ছোট্ট দীঘি নামেই বেশি চেনেন। সেই ছোট্ট দীঘি আর ছোট্ট নেই। সে এখন কলেজপড়ুয়া। চলতি বছরই শুরু করেছেন নায়িকা হিসেবে পথচলা। অনেকেই তাকে অভিনন্দিত করেছেন।

নায়িকা হওয়ার আগেই তিনি শিশুশিল্পী হিসেবে দেখা দিয়েছেন ৩০টিরও বেশি সিনেমায়। ‘কাবুলিওয়ালা’, ‘এক টাকার বৌ’ ও ‘চাচ্চু আমার চাচ্চু’- এই তিন সিনেমা তাকে এনে দিয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

বাবা শাহরুখ ফারদিন সুব্রত চলচ্চিত্র অভিনেতা। মা দোয়েল ছিলেন বড় পর্দার নায়িকা। তাদের পথ ধরেই সিনেমায় পথ চলছেন দীঘি। আজ তার মন খারাপ। আজ ২৯ ডিসেম্বর তার মায়ের মৃত্যুবার্ষিকী। ৯ বছর আগের এই দিনে পৃথিবীর মায়া ত্যাগ করে যান দীঘির মা দোয়েল।

২০১১ সালে মারা যান তিনি। মায়ের মৃত্যুবার্ষিকীতে স্মৃতিকাতর হয়ে পড়েছেন দীঘি। আজ ফেসবুকে মায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘আজ আমার মায়ের ৯ম মৃত্যুবার্ষিকী। ৯ বছর হয়ে গেল মা তুমি আমাদের সাথে নেই। প্রতি মুহূর্তে তোমাকে মিস করি... মা তোমাকে অনেক অনেক ভালোবাসি। আমার মায়ের জন্য সবাই দোয়া করবেন।’

প্রসঙ্গত, ১৯৮২ সালে চাষী নজরুল ইসলামের ‘চন্দ্রনাথ’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে বড় পর্দায় পা রাখেন দীঘির মা দোয়েল। তার অভিনীত সর্বশেষ সিনেমা কাজী হায়াতের ‘কাবুলিওয়ালা’।

এলএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।