নতুন বছরে দুই কিস্তিতে মুক্তি পাবে ‘মিশন এক্সট্রিম’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ১৯ ডিসেম্বর ২০২০

অবশেষে ঘোষিত হলো কপ ক্রিয়েশন প্রযোজিত বহুল আলোচিত পুলিশ অ্যাকশন সাসপেন্স থ্রিলার সিনেমা ‘মিশন এক্সট্রিম’ মুক্তির দিনক্ষণ। সেই সঙ্গে অবমুক্ত করা হলো সিনেমাটির দ্বিতীয় পোস্টার। সেখানে জানানো হয়েছে আগামী বছরের রোজা ঈদে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটির প্রথম খন্ড।

চলতি বছর ঈদ-উল-ফিতরে মুক্তির কথা থাকলেও বিশ্বব্যাপী করোনা মহামারি শুরু হওয়ায় পিছিয়ে যেতে বাধ্য হয় প্রযোজনা সংস্থাটি। তবে, ইদানিং দেশ-বিদেশে বন্ধ থাকা প্রেক্ষাগৃহগুলো আবার খুলতে শুরু করেছে। দর্শকও হলমুখী হয়েছেন। এই দৃশ্যে আশা জাগছে প্রযোজকদের মনে।

তাই ‘মিশন এক্সট্রিম’র প্রযোজনা প্রতিষ্ঠানও ছবিটি মুক্তি দেয়ার চিন্তা করছেন। সে লক্ষেই মুক্তির তারিখ পুনরায় ঘোষণা করা হলো। সবকিছু ঠিকঠাক থাকলে আসছে রোজা ঈদে ‘মিশন এক্সট্রিম’ মুক্তি পাবে। তার কিছুদিন পর ‘মিশন এক্সট্রিম-২’ মুক্তি দেয়া হবে।

বৃহৎ পটভূমির উপর নির্মিত বিগ বাজেটের ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি দুই খন্ডের সিক্যুয়েল। তবে যথাযথ নির্মাণ কৌশল অবলম্বন করায় দর্শকরা প্রতিটি খন্ডেই একটি পূর্ণাঙ্গ সিনেমার আমেজ পাবে। কারণ সিনেমা দু’টির প্রতি খন্ডেই রয়েছে একটি চমৎকার সূচনা এবং তৃপ্তিদায়ক পরিসমাপ্তি।

প্রথম খন্ডের মিশন যেখানে শেষ সেখান থেকেই শুরু হয় দ্বিতীয় খন্ডের এক্সট্রিম মিশন। অ্যাকশন, থ্রিল, সাসপেন্স আর দেশপ্রেমের এক অনবদ্য গল্পগাঁথার নাম ‘মিশন এক্সট্রিম’। বাংলাদেশের ইতিহাসে সিনেমা নির্মাণের এরকম উদ্যোগ এবারই প্রথম।

এটি নির্মাণ করেছেন যৌথভাবে ফয়সাল আহমেদ ও সানী সানোয়ার। এর কাহিনী, চিত্রনাট্য ও সংলাপও রচনা করেছেন সানী। সিনেমাটির শুটিং শুরু হয় ২০১৯ সালের মার্চ মাসে। ঢাকা, গাজীপুর ও দুবাই শহরের নানা লোকেশনে তিন ধাপে সিনেমাটির দুই খন্ডের শুটিং সম্পন্ন হয়। মাইম মাল্টিমিডিয়া এবং ঢাকা ডিটেকটিভ ক্লাব সহযোগী প্রযোজক হিসেবে যুক্ত থেকে সিনেমার দু’টি খন্ড নির্মাণ করেছে।

এ প্রসঙ্গে ‘মিশন এক্সট্রিম’ সিনেমার অন্যতম পরিচালক, প্রযোজক ও লেখক সানী সানোয়ার বলেন, ঈদের সিনেমা বলতে আমরা বুঝি বছরের সবথেকে বড় সিনেমাটি, যার মধ্যে থাকবে প্রতিটি দর্শকের আকাক্সক্ষা পূরণের নিশ্চয়তা। প্রতিবেশি দেশেও বিগ বাজেটের সিনেমাগুলো তাদের বড় বড় উৎসবে মুক্তি পায়। সে হিসেবে ‘মিশন এক্সট্রিম’ এদেশে ‘ঈদ-উল-ফিতর’-এর মত বড় উৎসবে মুক্তি পাওয়ার মত একটি সিনেমা।’

এ সিনেমার অভিনয় করেছেন আরিফিন শুভ। তার সঙ্গে দেখা যাবে জান্নাতুল ফেরদৌস ঐশী, তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, ইরেশ জাকের, সুদীপ বিশ্বাস, মনোজ প্রামাণিক, মাজনুন মিজান, খালেদুর রহমান রুমী, মোহাম্মদ হায়দার আলী, রাশেদ মামুন অপু, ইমরান সওদাগর, আরেফ সৈয়দ, দীপু ইমাম, সুষমা সরকার, লায়লা ইমাম, এহসানুর রহমান, শামস সুমন, ইকরাম, নাজমুস সাকিব প্রমুখ।

শিগগিরই সিনেমাটির গান প্রকাশের মাধ্যমে ব্যাপকভিত্তিক প্রচরণামূলক কার্যক্রম শুরু করা হবে।

এলএ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।