আইনি জটিলতায় ‘রং রসিয়া’


প্রকাশিত: ০৪:১৬ এএম, ০৬ নভেম্বর ২০১৪

দীর্ঘ পাঁচ বছর বিভিন্ন সমস্যায় মুক্তির অপেক্ষায় আটকে থাকা কেতম মেহেতার সিনেমা ‘রং রসিয়া’ এবার আইনি সমস্যায় পড়ল। ‘রং রসিয়া’ সিনেমাকে আইনি নোটিস পাঠালেন, রাজা রবি ভর্মা নামের যে চিত্রকরের জীবনী নিয়ে এই সিনেমা তৈরি করা হয়েছে, তাঁর নাতনি ইন্দিরা দেবি। ইন্দিরা দেবির অভিযোগ কেতন মেহেতার এই সিনেমায় অহেতুক যৌনতার ব্যবহার করে তাঁর দাদুর জীবনীতে বিকৃত করা হয়েছে। এই অভিযোগ নিয়ে আদালতের দ্বারস্থ হন তিনি। আগামী ৭ নভেম্বর সিনেমাটি মুক্তি পাওয়ার কথা। পাঁচ বছর ধরে যা আটকে রয়েছে।

যদিও সিনেমার পরিচালক কেতন মেহতার দাবি , সিনেমাটি তৈরি হয়েছে দু’দশক আগে রঞ্জিত দেশাইয়ের লেখা বই থেকে। তা ছাড়া পাঁচ বছর আগে সিনেমাটি ত্রিবন্দ্রাম ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হয়েছিল, তখন কেউ আপত্তি করেনি। ঊনবিংশ শতকের বিখ্যাত চিত্রশিল্পী রাজা রবি বর্মার জীবনী নিয়ে তৈরি করা হয়েছে এই ছবিটি।

রাজা রবি বর্মার প্রেমিকার ভূমিকায় দেখা যাবে নন্দনা সেনকে। নন্দনা সেন এবং রণদীপ হুডার বেশ কিছু ঘনিষ্ট দৃশ্যের জন্য এই ছবিটি বেশ অনেক সময় ধরে সেন্সর বোর্ডের জটে আটকে ছিল। ২০০৫ সালের ‘মঙ্গল পান্ডে’ সিনেমার নয় বছর পরে আবার পরিচালক রূপে দেখতে পাওয়া যাবে কেতন মেহতাকে। এই ছবিটি প্রযোজনা করেছেন ‘পেন ইন্ডিয়া’র জয়ন্তীলাল গাডা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।