জাজের ব্যানারে অ্যানিমেশন ছবি রবীন্দ্রনাথের ডিটেকটিভ


প্রকাশিত: ০৬:২৬ এএম, ২৭ অক্টোবর ২০১৫

ঢাকাই ছবিতে ডিজিটাল ছোঁয়া নিয়ে আবির্ভাব ঘটে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার। তারপর থেকে অনেক কিছুই নতুন মাত্রা যোগ করেছে তারা। ছবির নির্মাণে মুন্সিয়ানা, প্রচারের নতুনত্ব, পরিবেশনার চাকচিক্য, মাহির মতো নায়িকার সন্ধান এবং বেশ কিছু ব্যবসা সফল ছবি।

এবার জাজ হাজির হচ্ছে বাংলাদেশের প্রথম ‘অ্যানিমেশন ফিল্ম’ নিয়ে। জাজ সূত্রে জানা গেছে, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ‘ডিটেকটিভ’ গল্প অবলম্বনে তৈরি হয়েছে বাংলাদেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেটেড চলচ্চিত্র ‘ডিটেকটিভ’।

তপন আহমেদের পরিচালনায় ছবিটির চিত্রনাট্য লিখেছেন তারেক আনাম খান। সম্পাদনায় রয়েছেন তপন আহমেদ ও তৌহিদ হোসেন চৌধুরী। এর সংগীত ও আবহ সংগীত করেছেন ইমন সাহা।  

এ প্রসঙ্গে জাজ প্রধান আব্দুল আজিজ বলেন, ‘আমরা সবসময় নতুন কিছু করতে চাই, দর্শকদের বৈচিত্রতায় রাখতে চাই। সে ভাবনা থেকেই এই অ্যানিমেটেড ছবিটি নির্মাণ করা হয়েছে। আমি এই দুর্দান্ত কাজের জন্য আমাদের দেশের মেধাবী তরুণদের কৃতজ্ঞতা জানাই। এদেশের তরুণরা সুযোগ পেলে যে দারুণ কিছু করতে পারে সেটার প্রমাণ নিয়েই আসছে ডিটেকটিভ। যারা অ্যানিমেশন ছবির দর্শক তাদের কাছে ভালো লাগবে এটি। কারণ কবিগুরুর ডিটেকটিভ বাংলা সাহিত্যানুরাগীদের কাছে তুমুল জনপ্রিয়।’

এদিকে জাজ থেকে বলা হয়েছে, ‘আমরা সবাই জানি অ্যানিমেটেড চলচ্চিত্রের বিভিন্ন চরিত্রের কণ্ঠ দেন বিশ্ব খ্যাত সুপারস্টারেরা। আমরাও তাই করবো । যেমন নায়কের কণ্ঠ দেওয়ার জন্য বর্তমানের কোনো সুপারস্টারকে অনুরোধ জানাবো। নায়িকার কণ্ঠের জন্য অনুরোধ করবো এখনকার সময়ের কোনো জনপ্রিয় নায়িকাকে। কারণ দেশের প্রথম অ্যানিমেটেড চলচ্চিত্র হিসেবে ডিটেকটিভ ইতিহাস হয়ে থাকবে। একটা সময় সবাই এই ইতিহাস জানতে চাইবে, বলতে চাইবে। তাই আমরা চাই এটি শতভাগ নিখুঁত হোক এবং এর সাথে এই সময়ের সুপারস্টাররা ইতিহাসের অংশ হয়ে থাকুক।’

অ্যানিমেটেড চলচ্চিত্র ডিটেকটিভ আসছে বছরের প্রথম দিকেই মুক্তি পাবে বলে নিশ্চিত করেছে জাজ মাল্টিমিডিয়া।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।