নৈরাজ্যবাদীরা বিশ্ব সভ্যতার শত্রু : মিজানুর রহমান


প্রকাশিত: ১০:০২ এএম, ২৬ অক্টোবর ২০১৫

ঢাকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে নিহত পুুলিশের এএসআই মো. ইব্রাহিম মোল্লার পবিবারকে সমবেদনা জানাতে গিয়ে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান বলেছেন, যারা সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত থাকে তারা নৈরাজ্যবাদীর আশ্রয় নিয়েছে। তারা দেশ ও জনগণের শত্রু। তারা শুধু বাংলাদেশের শত্রু নয়, তারা সমগ্র মানবজাতি বিশ্ব সভ্যতার শত্রু।

সোমবার দুপুরে বাগেরহাট জেলার কচুয়া উপজেলার পালপাড়া গ্রামে নিহত পুলিশ কর্মকর্তা মো. ইব্রাহিমের বাড়ি পরিদর্শনকালে  এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষণ করে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান আরও বলেন, যখন যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া বাধাগ্রস্ত করার জন্য দেশীয় ও আন্তর্জাতিক নানা চক্র ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে তখন ইব্রাহিম মোল্লা যে ভূমিকা পালন করেছেন তা আমাদের সকলের কাছে স্মরণীয় হয়ে থাকবে। তাই আমরা তার কাছে ঋণী।

ঢাকা থেকে সড়ক পথে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান বাগেরহাট কচুয়া উপজেলার পালপাড়া যান। প্রথমে তিনি নিহত ইব্রাহিমের কবর জিয়ারত ও ফাতেয়া পাঠ করেন পরে ইব্রাহিমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন।

এ সময় নিহত ইব্রাহিমের স্ত্রী খায়রুন্নেছা বেগম মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের কাছে তার স্বামীর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচার চান। একই সঙ্গে তার দুটি বাচ্চা নিয়ে কিভাবে বাঁচবে, তার বাচ্চাদের কি হবে এমন প্রশ্ন রাখেন মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের কাছে।  

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন মানবাধিকার কমিশনের পরিচালক মো. শরীফ উদ্দিন, মানবাধিকার কমিশনের উপ পরিচালক ( প্রশাসন ও অর্থ) কাজী আরফান আশিক, কচুয়া উপজেলা নির্বাহী অফিসার মো. মজিবর রহমান, সহকারী পুলিশ সুপার সার্কেল মো. জাহিদুর রহমান, কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শমশের আলী।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে ঢাকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দারুস সালাম থানায় কর্মরত পুলিশের এএসআই ( সহকারী উপ-পরিদর্শক) মো. ইব্রাহিম মোল্লা খুন হন।

শওকত আলী বাবু/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।