ফিরছেন পরিণত হ্যারি পটার


প্রকাশিত: ০৩:০৭ এএম, ১২ জুলাই ২০১৪

পরিণত বয়সে আবারও গল্পের কেন্দ্রীয় চরিত্র হয়ে ফিরে আসছে বিশ্বের শ্রেষ্ঠ কিশোর জাদুকর হ্যারি পটার। এবার এক পরিণত বয়সের দিকে এগিয়ে চলা হ্যারি পটারকে দেখাবেন এর স্রষ্টা জে কে রাওলিং। কিশোর বয়সে অনেক ছেলেমানুষি থাকলেও এখন দেখা যাবে এক ধীর-স্থির হ্যারিকে। অনেক কিছু বদলে গেলেওতো বদলাবে না হ্যারি পটারের গোল আকৃতির চশমাটি।

২০০৭ সালে প্রকাশিত পটার সিরিজের শেষ উপন্যাস ‘হ্যারি পটার অ্যান্ড দ্য ডেথলি হ্যালোজ’-এর পর কিশোর জাদুকরকে কেন্দ্র করে আর কাহিনি লিখবেন না বলে ঘোষণা করেছিলেন স্রষ্টা জে কে রাউলিং। কিন্তু গত মঙ্গলবার নিজেই সেই শপথ ভাঙার ইঙ্গিত দিয়েছেন লেখিকা। ‘পটারমোর’ ওয়েবসাইটে তার সাম্প্রতিক পোস্ট জানাচ্ছে, পরিণত বয়সে ফের গল্পের কেন্দ্রীয় চরিত্র হয়ে ফিরে আসছে বিশ্বের শ্রেষ্ঠ কিশোর জাদুকর।

নতুন গল্পে দেখা যাবে কিডিচ বিশ্বকাপ প্রতিযোগিতা দেখতে সপরিবার ও সবান্ধব স্টেডিয়ামে এসেছেন হ্যারি পটার। তার বয়স এখন ৩৪। চুলে পাক ধরেছে মধ্যবয়সের দিকে এগিয়ে যাওয়া জাদুকরের। গালের উপর রহস্যময় এক কাটা দাগ। মনে করা হচ্ছে, দুষ্টের দমন করতে গিয়ে কখনও জখম হয়েছিলেন ‘অরার’ হ্যারি।

ওয়েবসাইটের পোস্টে হ্যারির বিবাহিত জীবন ও হ্যারির প্রিয় বন্ধু রন উইজলির বর্ণনাও পাওয়া গিয়েছে। লাল চুলের জন্য বিখ্যাত হাসিখুশি রন না কি এখন প্রায় বিরলকেশ। তার স্ত্রী তথা হ্যারির প্রিয় বান্ধবী হারমিওন বর্তমানে শীর্ষ আমলা। জাদু আইন কার্যকর বিভাগের উপপ্রধান পদে সে অধিষ্ঠিত। এরা ছাড়া নেভিল লংবটম ও লুনা লাভগুডের মতো চরিত্রদের বিবর্তন সম্পর্কেও আভাস দেওয়া হয়েছে এই রিপোর্টে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।