ওয়ালি উল মারুফ মতিন সিএসইর নতুন এমডি


প্রকাশিত: ০১:৫৯ পিএম, ০২ নভেম্বর ২০১৪

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে মনোনয়ন পেয়েছে ওয়ালি-উল-মারুফ মতিন। এ বিষয়টি চূড়ান্ত অনুমোদনের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) পাঠানো হয়েছে। সিএসইর ব্যবস্থাপনা পরিচালকের জন্য সকল শর্ত যথাযথভাবে পরিপালন করলেই তাকে চূড়ান্ত অনুমোদন দেবে বিএসইসি।


জানা গেছে, ওয়ালি-উল-মারুফ মতিন বর্তমানে মার্চেন্ট ব্যাংক বেটাওয়ান ইনভেস্টমেন্ট লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান হিসেবে কাজ করছেন। এর আগে তিনি অ্যালায়েন্স ক্যাপিটাল অ্যাসেট ম্যানেজমেন্টের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্বে ছিলেন।


এ ছাড়া তিনি সিএসইর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৯৫ থেকে ২০০৫ সাল পর্যন্ত বিভিন্ন প্রতিষ্ঠানে সিইও পদে কর্মরত ছিলেন। ওয়ালি-উল-মারুফ মতিন ভেঞ্চার ক্যাপিটাল, কালেক্টিভ ইনভেস্টমেন্ট স্কিম, কমোডিটি ফিউচারস, করপোরেট গর্ভনেন্সসহ পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন প্রশিক্ষণের বিষয়ে অভিজ্ঞ।

 

সিএসইর চেয়ারম্যান ড. মোহাম্মদ আব্দুল মজিদ বলেন, সৈয়দ সাজিদ হোসেনের চুক্তিভিত্তিক চাকরির নিয়োগের মেয়াদ ৩১ অক্টোবর শেষ হয়েছে। ইতোমধ্যে এ পদে নিয়োগের জন্য আমরা বেশ কয়েকজন প্রার্থীর সাক্ষাৎকার নিয়েছি। ওই প্রার্থীদের মধ্যে থেকে একজনকে সিএসইর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে। এখন তা চূড়ান্ত অনুমোদনের জন্য বিএসইসিতে জমা দেওয়া হয়েছে। এ মুহূর্তে সিএসইর মনোনীত ব্যবস্থাপনা পরিচালকের নাম প্রকাশ করতে চাচ্ছি না।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।