আসছে অনুসূর্যের গান


প্রকাশিত: ১০:২১ এএম, ২২ অক্টোবর ২০১৫

গানের এই মন্দা বাজারেও থেমে নেই গানের চর্চা। লিখিয়েরা লিখছেন, সুরস্রষ্ট্রা সুর করছেন, বাজিয়েরা বাজাচ্ছেন; আর অন্যদের মতো প্রাণের টানেই গাইছেন শিল্পীরা। ব্যবসা গৌণ হয়ে শিল্পটাই মুখ্য হয়েছে আজকালকার গান পাগলদের কাছে।

তারই ধারাবাহিকতায় দেশের অডিও বাজারে শিগগিরই যোগ হতে যাচ্ছে আরো একটি নতুন গানের অ্যালবাম। ভালোবাসাসহ নানা অনুভূতির ১০টি গানে সাজানো এই অ্যালবামের নাম ‘অনুসূর্যের গান’।

এর পরিকল্পনায় রয়েছেন সোহান রেজা। গালিব সর্দারের সমন্বয়ে এর সবগুলো গানের সুর করেছেন সুপরিচিত সংগীত পরিচালক পাভেল রফিক।

রাজশাহিভিত্তিক সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান জলফরিং-এর ব্যানারে প্রকাশ হতে যাওয়া এ অ্যালবামে গান লিখেছেন শোভন আহমাদুজ্জামান, শিবলী নোমানসহ আরো অনেকে। এখানে গান করেছেন সোহান রেজা, সিফাত, রাতুল, তানভীর, গালিব, সিক্ত, শুভ, ডেল্টন ও পাভেল রফিক।

শ্রোতারা অ্যালবামে শুনতে পাবেন ‘ঘুম জাগা রাত’, ‘ভাল্লাগেনা’, ‘বর্ষা ও নক্ষত্রের আলো’, ‘অপরাজিত’, ‘প্রার্থনা’, ‘উড়ে যায়’ ইত্যাদি শিরোনামের গানগুলো।

অনুসূর্যের গান’র পরিকল্পনাকারী সোহান রেজা বলেন, ‘আমাদের সবকিছুই ঢাকামুখী। রাষ্ট্র চর্চা, অর্থ চর্চা, তথা শিল্প চর্চা- সবকিছুতেই ঢাকার রমরমা অবস্থা। তাই ঢাকার বাইরে থেকে কিছু করে সফলতা পাওয়াটা কঠিন। তবুও আমরা ক’জন রাজশাহির মানুষ সে চেষ্টার পথে সাহস দেখিয়েছি। কাছের মানুষদের প্রেরণা আর উৎসাহেই এই আয়োজনের ভাবনা। চমৎকার কিছু গান দিয়ে সাজানো হয়েছে অ্যালবামটি। আমাদের বিশ্বাস এগুলো ভালো লাগবে শ্রোতাদের। সবাই সিডি কিনে গান শুনুন, ভালো গান শুনুন, বাংলা গান শুনুন।’

সোহান জানালেন, আসছে নভেম্বরেই রাজশাহিসহ দেশজুড়ে পাওয়া যাবে অ্যালবামটি।

এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।