ম্যাজিক বাউলিয়ানার সেরা দিতি সরকার


প্রকাশিত: ০৭:০৮ এএম, ০১ নভেম্বর ২০১৪

বাংলাদেশের লোকসংগীত নিয়ে আয়োজিত প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ম্যাজিক বাউলিয়ানার সেরা শিল্পী হয়েছেন দিতি সরকার। ২য় স্থান দখল করে নিয়েছেন মাসুমা সুলতানা সাথী ও ৩য় হয়েছেন মরিয়ম আক্তার কনা।

শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে আশুলিয়ার এজিস ট্রেনিং সেন্টারে এ প্রতিযোগিতার মূল পর্বের আয়োজন করা হয়। অনুষ্ঠানে স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এ সময় অারও উপস্থিত ছিলেন মাছরাঙা টেলিভিশনের প্রধান সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফাহিম মুনয়েম।

অনুষ্ঠানে অঞ্জন চৌধুরী বলেন, ‘লোকগান আবহমান বাংলার সংস্কৃতির এক অমূল্য উপাদান। ম্যাজিক বাউলিয়ানার মাধ্যমে আমরা লোকগানের এই শক্তিশালী রুপটি নতুন প্রজন্মের সামনে ভিন্ন আঙ্গিতে তুলে ধরার চেষ্টা করছি। আমাদের বিশ্বাস, এই রিয়েলিটি শোর মাধ্যমে নতুন প্রজন্ম লোকসংগীতের ইতিহাস, ঐতিহ্য ও শক্তি সম্পর্কে কিছুটা হলেও জেনে অনুপ্রানিত হবে।’

চলতি বছরের ৩ জানুয়ারি থেকে বাংলাদেশের লোকসংগীত নিয়ে এই প্রথম মাছরাঙা টেলিভিশনে ম্যাজিক বাউলিয়ানা প্রতিযোগিতার আয়োজন করা হয়। স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড অনুষ্ঠানটি স্পন্সর করে। এর আগে বাংলাদেশের দশটি অঞ্চল ঢাকা মহানগর, চট্রগাম, রাজশাহী, সিলেট, খুলনা, বরিশাল, ফরিদপুর ও ময়মনসিংহে এ প্রতিযোগিতার অডিশন রাউন্ড অনুষ্ঠিত হয়।

এতে  ২০ হাজারেরও বেশি প্রতিযোগী অংশ নেন। সেখান থেকে ৬০ জন শিল্পীকে পরবর্তী পর্যায়ের জন্য নির্বাচিত করা হয়। দ্বিতীয় দফা বাছাইয়ের মাধ্যমে নির্বাচিত ৪০ জন শিল্পীকে নিয়ে গ্রুমিং সেশন তৈরি কার হয়। পরে তাদের নিয়েই শুরু হয় ম্যাজিক বাউলিয়ানার মূল প্রতিযোগিতা। এই অনুষ্ঠানে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন কিরন চন্দ্র রায়, তপন চৌধুরী ও কনকচাঁপা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।