২৪ বছরে যা করেননি, করোনাকালে তাই করলেন ইমন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৬ পিএম, ২২ এপ্রিল ২০২০

জনপ্রিয় সংগীত পরিচালক শওকত আলী ইমনের সঙ্গীত জীবন শুরু হয় ১৯৯৬ সালে ‘রুটি’ চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা দিয়ে। ২০০২ সালে চলচ্চিত্রে অশ্লীলতা দেখা দিলে তিনি সঙ্গীত পরিচালনা বন্ধ করে দেন। এরপর ২০০৭ সালে ‘এক টাকার বউ’ চলচ্চিত্র দিয়ে নতুন করে যাত্রা শুরু করেন। এরপর অসংখ্য গান শ্রোতাপ্রিয়তা পেয়েছে তার সুরে।

তার সুরে অনেকেই গান গেয়েছেন। কিন্তু তিনি অন্যের সুরে একক গান করেননি কখনই। দীর্ঘ চব্বিশ বছরের ক্যারিয়ারে এই প্রথম অন্যের সুর-সংগীতে একক গান গাইলেন সুরকার ও সংগীত পরিচালক শওকত আলী ইমন। গানটির শিরোনাম ‘কফির পেয়ালা’।

আশিক মাহমুদের কথায় গানটির সুর-সংগীতায়োজন করেছেন আকাশ মাহমুদ। গৃহবন্দী এই করোনাকালে যে গানটি শ্রোতাদের এনে দিতে পারে খানিক মুক্তির স্বাদ!

শওকত আলী ইমন বলেন, ‘আমি গাওয়ার চেয়ে গাওয়াতে বেশি পছন্দ করি। কারণ, কণ্ঠশিল্পী হওয়ার চিন্তা মাথায় ছিলোনা কখনোই। আমি সংগীত পরিচালক হিসেবে কাজ করতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি।

ক’দিন আগে আমার স্নেহভাজন আকাশ খুব করে ধরলো ওর সুরে একটা গান গেয়ে দিতে। ভাবলাম হোম কোয়ারেন্টিনে আছি। হাতেও কাজের চাপ কম। গানটাও শুনে দেখলাম খুব সুন্দর। গেয়ে ফেললাম। গাওয়ার পর মনে হলো, প্রথম কোনও সিঙ্গেলস অন্যের সুরে গাইলাম! করোনাকাল না এলে, এটাও হয়তো মিস করতাম।’

এমএবি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।