প্রধানমন্ত্রী নতি স্বীকার করতে শুরু করেছেন : ফখরুল


প্রকাশিত: ১০:৪৯ এএম, ৩১ অক্টোবর ২০১৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতদিনে জনগণের দাবির কাছে নতি স্বীকার করতে শুরু করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সংযুক্ত আরব আমিরাত সফর নিয়ে গণভবনে গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলনে বলা ‘একটি নির্বাচিত সরকার যে কোনো সময় দেশে নির্বাচন দেওয়ার ক্ষমতা রাখে’ বক্তব্যের পরিপ্রেক্ষিতে মির্জা ফখরুল এ কথা বলেন।

 

তিনিন বলেন, প্রধানমন্ত্রী এতদিনে জনগণের দাবির কাছে নতি স্বীকার করতে শুরু করেছেন। তিনি বুঝতে পেরেছেন জনগণ দেশে দ্রুত আগাম নির্বাচন চায়। তিনি জনগণের এ দাবিকে স্বীকার করে নিয়েছেন। তার এ বক্তব্য সিগনিফিকেন্ট।

 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা আশা করব, এখন সব দলের অংশগ্রহণে অতি দ্রুত দেশে একটি নির্বাচনের ব্যবস্থা করবে সরকার। জনগণ দেশে একটি দ্রুত নির্বাচন চায়। প্রধানমন্ত্রী বক্তব্য থেকে বুঝা যায়, তিনি বুঝতে শুরু করেছেন। সে জন্য নির্বাচন নিয়ে তার (প্রধানমন্ত্রী) ওই বক্তব্য তাৎপর্যপূর্ণ বলে আমরা মনে করি।

 

ফখরুল জানান, সরকার যখনই নির্বাচন দেবে, তখনই বিএনপি নির্বাচনে যাবে। তবে তা হতে হবে সব দলের অংশগ্রহণমূলক একটি সুষ্ঠু নির্বাচন। বিএনপি নির্বাচন ও আন্দোলনের সব প্রস্তুতি নিয়ে এগোচ্ছে।

 

প্রধানমন্ত্রীর সংযুক্ত আবর আমিরাত সফর ব্যর্থ হয়েছে দাবি করে মির্জা ফখরুল বলেন, আরব আমিরাতে প্রধানমন্ত্রীর সফরের কোনো সফলতা নেই। আমাদের শ্রম শক্তি নিয়োগে কোনো চুক্তি সরকার করতে পারেনি। নারী কর্মী নিয়োগে যে বিষয়টি আগে থেকেই চলছে, এটা নতুন কিছু নয়।

 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, অধ্যাপক গোলাম আযমের ছেলে আব্দুল্লাহিল আমান আযমী যে বক্তব্য দিয়েছেন, তা তার ব্যক্তিগত অভিমত। তার এ বক্তব্যের সঙ্গে জামায়াতের কোনো সংশ্লিষ্টতা নেই বলে আমরা মনে করি। তাছাড়া তিনি জামায়াতের কোনো কর্মকর্তা বা সদস্যও নন। আমরা এখন পর্যন্ত এ বিষয়ে জামায়াতের কোনো বক্তব্য বা প্রতিক্রিয়ার কথা শুনিনি। আমান আযমীর এ বক্তব্যকে আমরা আমলে নিচ্ছি না।

 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মহান ৭ নভেম্বর উপলক্ষে কেন্দ্রীয়ভাবে দুই দিনের কর্মসূচি হবে। এ ছাড়া ৫ নভেম্বর থেকে ১৪ নভেম্বর ১০ দিনের কর্মসূচি থাকবে।

 

কেন্দ্রীয় কর্মসূচির মধ্যে আছে ৭ নভেম্বর ভোরে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, সকাল ১০টায় খালেদা জিয়ার নেতৃত্বে নেতাকর্মীরা শেরে বাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ ও দোয়া-ফাতেহা পাঠ এবং ৮ নভেম্বর বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।