ইচ্ছাকৃত কিংবা এলোমেলো রঙের ভাবনারা


প্রকাশিত: ০৭:১৫ এএম, ১৪ অক্টোবর ২০১৫

শিল্পীদের দ্বারা পরিচালিত শিল্পপ্রতিষ্ঠান কলাকেন্দ্রে ‘ডেলিবেরেট/র্যান্ডম-ইচ্ছাকৃত/এলোমেলো’ শিরোনামে প্রদর্শনী শুরু হয়েছে। এতে শিল্পী ফারজানা রহমান ববির ১০টি এবং পলাশ বরণ বিশ্বাসের ১১টি শিল্পকর্ম রয়েছে। সবগুলো শিল্পকর্মই ছাপচিত্র মাধ্যমে করা।

১৩ই অক্টোবর সন্ধ্যায় শিল্পকর্ম উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বনামধন্য শিল্পী মনিরুল ইসলাম, সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মনজুর রহমান, এবং ডিবিএল গ্রুপের সহ-সভাপতি, কিবরিয়া প্রিন্ট মেকিং স্টুডিওর উপদেষ্টা এম.এ রহিম ফিরোজ।

কিউরেটিং ধারনাকে প্রাধান্য দিয়ে ভিন্ন দৃষ্টিগ্রাহ্য দুই ধরনের দৃশ্যচিত্রের মধ্যে ডায়ালগ তৈরি করার চেষ্টা করা হয়েছে ‘ডেলিবেরেট/র্যান্ডম’ শিরোনামের এই প্রদর্শনীতে। দৃশ্যশিল্পী ফারজানা রহমান ববি এবং পলাশ বরণ বিশ্বাসের শিল্পকর্মের মধ্যে ডায়ালগ তৈরির কাজটি করেছেন এই প্রদশর্নীর কিউরেটর ওয়াকিলুর রহমান এবং কেহকাশা সাবাহ।

প্রদশর্নীতে দুই শিল্পীর শিল্পকর্মের মাধ্যমে তৃতীয় একটি মাত্রা তৈরির চেষ্টা করেছেন কিউরেটরদ্বয়, কলাকেন্দ্রের গ্যালারী স্পেসে প্রদর্শন ঢঙকে ব্যবহার করে। যেখানে শিল্পীদের একক শিল্পসত্তার চেয়ে যৌথ কিন্তু দৃশ্যত একক ও নতুন আরেকটি মাত্রা লক্ষ্যনীয়।

প্রদর্শনীটি ৮ নভম্বের পর্যন্ত প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।