প্রশংসিত হয়ে ছাড়পত্র পেল পরবাসিনী


প্রকাশিত: ১১:৩৪ এএম, ১২ অক্টোবর ২০১৫

বিশ্বব্যাপি মুক্তি দেয়ার পরিকল্পনা নিয়ে সময়ের বর্তমান প্রেক্ষাপট এবং ১০০ বছর পরের ঘটনায় নির্মিত হয়েছে বাংলা চলচ্চিত্র ‘পরবাসিনী’। স্বপন আহমেদের পরিচালনায় কল্পকাহিনীনির্ভর ছবিটি গতকাল রোববার বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে। পরিচালক নিজেই বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

রেগে এন্টারটেইনমেন্ট অ্যান্ড টুরিজম লিমিটেডের প্রযোজনার এই ছবিতে মূল দুটি চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় চিত্রনায়ক ইমন ও অপ্সরা।

সোমবার দুপুরে নির্মাতা স্বপন আহমেদ বলেন, ‘আমার নতুন ছবিটি দেখে এর ভূয়সী প্রশংসা করেছেন সেন্সর বোর্ডের সদস্যরা। সবাই বলছেন বাংলা ছবি নতুন মাত্রা যোগ করবে পরবাসিনী। এবার দর্শকদের ভালো লাগলেই আমি সার্থক। ভালো দিন দেখে খুব শিগগিরই ছবিটি সারা বিশ্বে মুক্তি দেয়া হবে।’

পরিচালক আরো জানালেন, প্রায় তিন বছর সময় নিয়ে তিনি তৈরি করেছেন নিজের ক্যারিয়ারের দ্বিতীয় ছবিটি। এর শুটিং হয়েছে বাংলাদেশ, ভারত, ফ্রান্স, জার্মানি, সুইজারল্যান্ড, বেলজিয়ামসহ নয়টি দেশে।

ছবিটির গল্পে দেখা যাবে, তেজস্ক্রিয়তার কারণে পৃথিবী প্রায় ধ্বংসের মুখে। মানুষের বসতির জন্য একটি নিরাপদ গ্রহ খুঁজে বের করার জন্য চেষ্টা করছেন বিজ্ঞানীরা। আর এতে সাফল্য অর্জন করে বাংলাদেশ। নভোচারীরা আবিস্কার করে মানব বসতির জন্য আদর্শ গ্রহ ‘এরিস-৩২’। দূষিত পৃথিবী থেকে মানুষেরা ‘এরিস-৩২’ গ্রহে বসতি গড়ার পরিকল্পনা করে। মানুষের এই পরিকল্পনা জানতে পারে ভিনগ্রহের প্রাণীরা। তারা মানুষের মহাকাশ প্রযুক্তি ধ্বংস করার মিশন নিয়ে পৃথিবীতে আসে। এ মিশনে নের্তৃত্ব দেয় মেহেজ নামের এক মেধাবী এলিয়েন। মানুষের স্যাটালাইট প্রযুক্তি ধ্বংস করার খুব কাছাকাছি পৌঁছে মেহেজ প্রেমে পড়ে যান পৃথিবীর এক গোয়েন্দা তরুণের। এখানে ইমন কাজ করেছেন গোয়েন্দা চরিত্রে ও অপ্সরাকে দেখা যাবে ভিনগ্রহের মানবী হিসেবে।

ইমন-অপ্সরা ছাড়াও ছবিতে অভিনয় করেছেন সোহেল খান, সব্যসাচী চক্রবর্তী, জুন মালিয়া, ঋত মজুমদার ও মিস ইউনিভার্স (ইন্ডিয়া) উর্বশী রাওতেলাসহ ১৬ দেশের অভিনয়শিল্পী।

এ ছবির জন্য গান গেয়েছেন কলকাতার রুপঙ্কর, মুম্বাইয়ের সুকন্যা ও ঢাকার পড়শি, ইবরার টিপু, কনা, এলিটা, পারভেজ এবং তিশমা। আসছে ২০ অক্টোবর প্রকাশ পাবে ছবিটির প্রথম টিজার।

প্রসঙ্গত, এর আগে স্বপন আহমেদ তৈরি করেছিলেন ‘লাল টিপ’ চলচ্চিত্রটি। ইমপ্রেসের ব্যানারে নির্মিত ছবিটিতে অভিনয় করেছেন ইমন, কুসুম শিকদারসহ আরো অনেকে।

এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।