স্টার সিনেপ্লেক্সে মঙ্গল গ্রহের ছবি দ্য মার্শান


প্রকাশিত: ০২:০৫ পিএম, ০৮ অক্টোবর ২০১৫

কয়েক দিন আগেই মঙ্গল গ্রহে পানির অস্তিত্বের কথা ঘোষণা করেছে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা। সে খবর নিয়ে বিশ্বজুড়ে চলা আলোচনার মধ্যেই নতুন খবর দিলেন রিডলি স্কট।

‘গ্লাডিয়েটর’ খ্যাত এই ব্রিটিশ পরিচালক জানালেন, লাল গ্রহটিতে পানি থাকার খবর তিনি আগে থেকেই জানতেন। মঙ্গল গ্রহে দুর্ঘটনার পর এক নভোচারীর বেঁচে থাকার গল্প নিয়ে স্কট তৈরি করেছেন তার নতুন ছবি ‘দ্য মার্শান’। ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ম্যাট ডেমন।

গেল ২ অক্টোবর যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়া এ ছবি ঢাকার স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেতে যাচ্ছে ৯ অক্টোবর। এক অকৃত্রিম মানবিক সহায়তা, অসীম সাহস ও অফুরান প্রাণশক্তির গল্প ‘দ্য মার্শান’।

বিজ্ঞান কল্পকাহিনির ভিত্তিতে নির্মিত ছবিটিতে দেখা যাবে, মঙ্গল গ্রহ অভিযানে গেছেন নভোচারী মার্ক ওয়াটনি। শক্তিশালী বালুঝড় থেকে বাঁচতে অভিযাত্রীরা দ্রুত সেখান থেকে ফিরে আসতে বাধ্য হন। এ সময় ছিটকে পড়েন মার্ক। তাকে ‘মৃত’ ধরে নেন বাকিরা। কিন্তু মার্ক বেঁচে যান এবং চেতনা ফিরলে নিজেকে লাল গ্রহের প্রতিকূল পরিবেশে একাকী অবস্থায় আবিষ্কার করেন। সেখানে নেই খাবার, পানি আর বেঁচে থাকার উপযোগী পরিবেশ। তাই টিকে থাকার জন্য তাকে কাজে লাগাতে হয় নিজের উদ্ভাবনী ক্ষমতা, বুদ্ধিমত্তা এবং অসীম সাহস ও প্রাণশক্তি।

একপর্যায়ে তিনি পৃথিবীতে সংকেত পাঠানোর একটা উপায় বের করে ফেললেন এবং জানিয়ে দিলেন, তিনি বেঁচে আছেন। সুনিপুণ দক্ষতায় নির্মিত চমৎকার এ ছবিটি এরইমধ্যে দর্শকদের মন জয় করেছে। আশা করা হচ্ছে স্কটের অন্য ছবিগুলোর মত এটিও দারুণ সাফল্য পাবে।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।