আসছে অনিমেষ আইচের নতুন উপন্যাস ‘জামিনি’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ৩১ জানুয়ারি ২০২০

নির্মাতা অনিমেষ আইচ লেখালেখি করেও পেয়েছেন জনপ্রিয়তা। এবার অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হতে যাচ্ছে তার লেখা তৃতীয় উপন্যাস ‘জামিনি’। বইটি প্রকাশ হবে তাম্রলিপি প্রকাশনী থেকে। বিষয়টি জাগো নিউকে নিশ্চিত করেছেন অনিমেষ আইচ নিজেই।

‘জিরো ডিগ্রী’ ও ‘ভয়ংকর সুন্দর’ খ্যাত নির্মাতা জানালেন, তার উপন্যাসটি ১৫ ফেব্রুয়ারি থেকে বইমেলায় পাওয়া যাবে। অনিমেষ আইট বলেন, ‘লেখাটা শেষের দিকে। আমার উপন্যাসে আমি যে কাহিনীটি বলতে চেয়েছি। এটাকে একটা নিয়তির গল্প বলা যেতে পারে।’

অনিমেষ আইচের প্রথম উপন্যাস ‘শহরের বারে একদল মাতাল’ প্রকাশ হয়েছিল ২০১৮ সালে। দ্বিতীয় উপন্যাস ‘অপরিচিত দুপুর’ প্রকাশ হয় ২০১৯ সালে। সেই ধারাবাহিকতায় এবার আসছে তার তৃতীয় উপন্যাস।

অনিমেষ ঢাকার সবুজবাগে জন্মগ্রহণ করেন। তার চাচাতো অলোক বসু তাকে সৃজনশীল কাজে উৎসাহিত করতেন। অলোক কবিতা লিখতেন এবং থিয়েটারের সাথে যুক্ত ছিলেন। অনিমেষ তার ভাইদের সাথে এবং স্কুলে নাটকে কাজ করতেন। লেখা লেখির প্রতিও বেশ আগ্রহ ছিলো অনিমেষ আইচের।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইন্সটিউটের ভাস্কর্য বিভাগ হতে এমএফএ পাশ করেন। এখানে পড়ার সময়েই তিনি প্রছায়ানটে ভর্তি হন। পরবর্তীতে তিনি নুরুল ইসলাম আতিকের সঙ্গে শিল্প নির্দেশক হিসেবে কাজ করেন। যখন তার বন্ধুরা নাটক নির্মাণ শুরু করেন, তিনিও সেই দিকেই ধাবিত হন। পাশাপাশি গল্পও লিখতেন।

এছাড়া তিনি মূলত নাটক নির্মাণ করেছেন, তবুও চলচ্চিত্রের প্রতি তার বরাবরেই আগ্রহ ছিল। পরে চলচ্চিত্র নির্মাণ করেছেন বেশকিছু নাটকেও অভিনয় করেছেন।

এমএবি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।