১৬ ইঞ্চি কোমরের মডেল


প্রকাশিত: ১২:১৬ পিএম, ২৮ অক্টোবর ২০১৪

মাত্র ১৬ ইঞ্চি কোমর নিয়ে সবাইকে চমকে দিলেন ২৭ বছরের মার্কিন নাগরিক কেলি লি ডিকে। অবাক হওয়ার মতো ঘটনা হলেও সত্যি। আরও অনেকের মত হতে চেয়েছিলেন মডেল। কিন্তু নিজেকে আর পাঁচজন মডেলের ভিড় আলাদা করতে পারছিলেন না। ওর কোমরের সাইজ আর পাঁচজনের থেকে অনেক কম ছিল। নিজের কোমর নিয়ে ও ঘর থেকে বের হতেই লজ্জা পেত। এটাকে মারাত্মক খুঁত মনে করে নিজের মডেল হওয়ার স্বপ্নকে দমিয়ে রেখিছিল সে। তারপর আর কী। নিজের সবচেয়ে দুর্বল অংশকে নিয়েই চমকে দিলেন সবাইকে।  

কিন্তু কথায় বলে নিজের দুর্বলতাকে শক্তিতে রূপান্তর করা উচিত। সেটাই করলেন কেলি। বিশেষ অনুশীলনের মাধ্যমে তার সরুর কোমরকে আরও সরু করে কোমরের মাপ মাত্র ১৬ ইঞ্চিতে নামিয়ে আনেন। শেষে  সেই কোমরের সুবাদেই কেলি এখন দুনিয়ার সবচেয়ে চর্চিত মডেল।

নিউইয়র্কের বাসিন্দা কেলি নিজের ছবি প্রকাশ করার পরই এখন ওয়েব দুনিয়ায় সাড়া পড়ে গিয়েছে। মাত্র ১৬ ইঞ্চি কোমরের মডেলের ছবি এখন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে জোর শেয়ার হচ্ছে।

কেলি লি ডিকের কোমর এত সরু হলো কী করে! এ প্রশ্নের উত্তরে কেলি জানিয়েছেন, স্টিল দিয়ে তৈরি এক ধরনের বেল্ট ব্যবহার করে তিনি কাঙ্খিত সাফল্য পেয়েছেন। অবশ্য এ জন্য তাকে সাত বছর ধরে ধৈর্য্য নিয়ে অনুশীলন চালিয়ে যেতে হয়েছে।

নিজেকে আর পাঁচজনের থেকে আলাদা করার জন্যই তিনি এই কাজ করেছেন। তিনি বলেন, কিন্তু নিজের স্বাস্থ্য নিয়ে আমি ভীষণ লজ্জিত ছিলাম। পথ খুঁজছিলাম, কীভাবে এ থেকে মুক্তি পাওয়া যায়। অবশেষে একটি কার্টুন বইয়ের চরিত্রগুলো দেখে আমি অনুপ্রাণিত হই। ওই চরিত্রগুলোর কোমর খুবই সরু ছিল।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।