বিকেলে নিজ বাড়িতে আওলাদ হোসেনের কুলখানি


প্রকাশিত: ০৬:০৭ এএম, ০৪ অক্টোবর ২০১৫

দেশের কিংবদন্তি চলচ্চিত্র সাংবাদিক মোহাম্মদ আওলাদ হোসেন আর বেঁচে নেই। গেল শুক্রবার হঠাৎ স্ট্রোক করে আর না ফেরার দেশে পাড়ি দিয়েছেন তিনি। তার আত্মার মাগফিরাত কামনায় রাজধানীর জিগাতলার আওলাাদ হোসেনের নিজ বাসায় রবিবার বিকেলে কুলখানির আয়োজন করা হয়েছে।

কুলখানিতে উপস্থিত থাকবেন আওলাদ হোসেনের পরিবার পরিজন ও চলচ্চিত্রাঙ্গনের অনেকেই। বিষয়টি নিশ্চিত করেছেন আওলাদ হোসেনের ঘনিষ্ঠজন বিনোদন২৪ডটকমের সম্পাদক মঈনুল হক রোজ।

তিনি বলেন, ‘চলচ্চিত্র সাংবাদিকতায় আওলাদ ভাই ছিলেন তথ্য ব্যাংকের মতো। তিনি বটবৃক্ষ হয়ে যেমন চলচ্চিত্রকে তিন দশক ছায়া দিয়েছেন তেমনি এই অঙ্গনের সাংবাদিকদেরও অভিভাবক হিসেবে দিক নির্দেশনা দিয়েছেন। তার মতো সজ্জন আজ আমাদের মাঝে নেই এটা সত্যি বেদনার। তবুও নিয়তি মেনে নিতে হবে। আমরা সবাই আজ আওলাদ ভাইয়ের আত্মার জন্য শান্তি কামনায় এক হতে যাচ্ছি। সবাই উনার জন্য এবং উনার পরিবোরের জন্য দোয়া করবেন।’

প্রসঙ্গত, বৃহস্পতিবার দিবাগত রাতে বুকে ব্যাথা হলে আওলাদ হোসেনকে জরুরি ভিত্তিতে ল্যাবএইড হাসপাতালে নেওয়া হয়। রাত ৩টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। শুক্রবার তার প্রথম জানাজা হয় পুরান ঢাকার ইসলামপুর জামে মসজিদে, দ্বিতীয় জানাজা ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এবং তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয় এফডিসিতে। এরপর চ্যানেল আই প্রাঙ্গণে চতুর্থ জানাজার পর আজিমপুর কবরস্থানে সমাহিত করা হয় পথিকৃৎ এ বিনোদন সাংবাদিককে।

মোহাম্মাদ আওলাদ হোসেন ২০০৪ সাল থেকে মৃত্যু পর্যন্ত দৈনিক মানবজমিনে সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরতে ছিলেন।

এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।