গরুর মাংসের গুজব ছড়িয়ে পিটিয়ে হত্যা : গ্রেফতার ২


প্রকাশিত: ০১:৫৯ পিএম, ০৩ অক্টোবর ২০১৫

ভারতের উত্তর প্রদেশের দাদরি গ্রামে গরুর মাংস খাওয়ার গুজব ছড়িয়ে মোহাম্মদ আখলাক নামে একজনকে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িত দুজনকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। শনিবার বিশাল ও শিবম নামে এ দুই অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। খবর এনডিটিভির।

পুলিশের দাবি, গ্রেফতারকৃত দুই যুবকের উস্কানিতেই স্থানীয় মন্দিরের পুরোহিত মোহাম্মদ আখলাকের পরিবার গরুর মাংস খেয়েছে বলে সোমবার মাইকে ঘোষণা দেয়। পরে এর জের ধরে গ্রামের একদল লোক তাকে পিটিয়ে হত্যা করে। এ সময় তার ছেলে ও বৃদ্ধা মা আসগারি বেগমকেও বেধড়ক মারপিট করা হয়। দাদরির এ ঘটনায় এখন পর্যন্ত মোট ১০ জনকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে, উত্তর প্রদেশের ওই গ্রামে এখনো উত্তেজনা বিরাজ করছে। অনেক মুসলিম পরিবার ওই এলাকা ছেড়ে অন্যত্র চলে যাচ্ছেন। শনিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকেও প্রথমে ওই গ্রামে ঢুকতে দেওয়া হয়নি। নিরাপত্তার অজুহাতে তাকে গ্রামে প্রবেশে বাধা দেয় পুলিশ।  

উল্লেখ্য, ভারতের উত্তরপ্রদেশে গরু হত্যা নিষিদ্ধ। তবে সোমবারের এই ঘটনার পর দেশটির বেশ কয়েকজন রাজনীতিবিদকে বিরুপ মন্তব্য করেছেন। হিন্দুরাও গরুর গোশত খায় এমন মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছেন বিহারের সাবেক মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।