আলোচনায় রাহাত ফতেহ আলী খানের প্রথম বাংলা গান

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১১:৪১ এএম, ২৭ নভেম্বর ২০১৯

পাকিস্তানের সুফি গানের শিল্পী রাহাত ফতেহ আলী খান। বলিউডেও তার গ্রহণযোগ্যতা রয়েছে। তিনি জনপ্রিয় বাংলাদেশের গান পাগল মানুষদের কাছেও। তার কণ্ঠে সুফি গানগুলো মোহিত করে শ্রোতাদের।

বাংলাদেশি ভক্তদের গান শোনাতে ঢাকায় কনসার্টে বেশ কয়েকবার গেয়েছেন রাহাত ফতেহ আলী। এবারয় বাংলাদেশের গীতিকারের লেখা গান গেয়েছেন উপমহাদেশের এই প্রখ্যাত সংগীতশিল্পী। গানটির শিরোনাম ‘তোমারই নাম লেখা’। এই প্রথম কোনো বাংলা গানে কণ্ঠ দিয়েছেন তিনি।

সোমবার এসএমএসবি ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ করা হয় গানটি। এই গান লিখেছেন বাংলাদেশের গীতিকার রবিউল আওয়াল। সুর ও সংগীতায়োজন করেছেন পাকিস্তানের আলোচিত সুরকার সালমান আশরাফ। সম্প্রতি পাকিস্তানের একটি স্টুডিওতে গানটি রেকর্ড করা হয়।

রবিউল আওয়াল বলেন, ‘আমার কথায় এই প্রথম বাংলা গান গেয়েছেন ওস্তাদ রাহাত ফতেহ আলী খান। সালমান আশরাফ যখন এই গানের সুর করেন তখনই তা রাহাত ফতেহ আলী খানের ভালো লেগে গিয়েছিল। যেজন্য অতীতে বাংলা গান না গাইলেও এই প্রথম গাওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেন।’

গানটি প্রকাশ হওয়ার পর থেকেই সোশ্যাল মিডিয়াতে বেশ আলোচনা তৈরি হয়েছে। সংগীতপ্রেমীরা শেয়ার করছেন গানটি। গানের প্রশংসার করে গানটির সংশ্লিষ্টদের অভিনন্দন জানাচ্ছেন অনেকেই।

এমএবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।