আইয়ূব বাচ্চুর গানে সিঙ্গাপুর মাতালেন তানভীর তারেক, পেলেন সম্মাননা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৮ পিএম, ০২ নভেম্বর ২০১৯

সিঙ্গাপুরে প্রবাসী বাংলাদেশিদের তৈরি ব্যান্ডদলের উদ্বোধন করলেন জনপ্রিয় সাংবাদিক ও গানের মানুষ তানভীর তারেক। উদ্বোধন অনুষ্ঠান শেষে সেখানে গান গেয়ে প্রবাসীদের মুগ্ধ করেন তিনি। পাশাপাশি গ্রহণ করলেন সম্মাননাও।

মেরিন ইঞ্জিনিয়ার ও অন্যান্য পেশায় নিয়োজিত একঝাঁক তরুণদের গড়া ব্যান্ডদল ‘ড্রিমস অ্যারাইভড’। এর লঞ্চিং অনুষ্ঠানে উদ্বোধক ও আমন্ত্রিত শিল্পী হিসেবে সেখানে অংশ নেন তানভীর তারেক।

সিঙ্গাপুরের পেনজুরু রিক্রিয়েশন সেন্টারে প্রায় ৩ হাজার প্রবাসী দর্শকদের সামনে বাংলাদেশের ব্যান্ড মিউজিক নিয়ে বক্তব্য রাখেন তিনি। সাথে ছিলেন সিঙ্গাপুরে বেস্ট সাউন্ড ইঞ্জিনিয়ার হিসেবে পুরস্কৃত কণ্ঠশিল্পী রুবেল।

অনুষ্ঠানে সিঙ্গাপুরের মেরিন ইঞ্জিনিয়ারদের সংগঠন ও ড্রিমস অ্যারাইভডের কাছ থেকে সম্মাননা গ্রহণ করেন তানভীর তারেক। সেসময় মঞ্চে উপস্থিত ছিলেন সিঙ্গাপুরের প্রবাসীদের জনপ্রিয় ব্যক্তিত্ব রাজিউর রহমান, মোহাম্মদ সাইফুল ইসলাম, সিঙ্গাপুর প্রবাসী ভারতীয় চিত্র পরিচালক মুরারী রক্ষিত।

সবশেষে ৬ সদস্যদের ব্যান্ডদল ড্রিমস অ্যারাইভড তাদের গান পরিবেশন করে। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন আফজালুন্নেসা তাপসী।

বর্ণাঢ্য এই আয়োজন প্রসঙ্গে তানভীর তারেক বলেন, ‘সিঙ্গাপুরে এই নিয়ে ৬ষ্ঠ বারের মতো কোনো আয়োজনে অংশ নিলাম। সম্মাননা পেয়ে ভালো লাগছে। সেইসঙ্গে কয়েক হাজার তরুণদের অংশগ্রহনে দর্শকদের উচ্ছ্বাস আমার মন ভরিয়ে দিয়েছে।

প্রবাসে শ্রমজীবি তরুণেরা ব্যস্ত সময়ের ফাঁকে অবসর খুব পান। যেটুকু অবসর আসে তাতে একটুখানি বিনোদনের খোরাক খুঁজে বেড়ান তারা। সেখানে ড্রিমস অ্যারাইভড নামের ব্যান্ডদলটি দীর্ঘদিনের নিষ্ঠা আর প্রচেষ্টায় সিঙ্গাপুর কমিউনিটিতে এক দারুণ গ্রহণযোগ্যতা তৈরি করেছে বিনোদন বিলিয়ে।

আমি নিজেও এই ব্যান্ডটির জন্য কাজ করছি। কারণ ব্যান্ডদলটিতে বাংলাদেশ, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার মেধাবী মিউজিশিয়ানরা এক প্লাটফর্মে সম্মিলিত হয়েছেন।’

আয়োজনে তানভীর তারেকের পরিবেশনায় ছিল আইয়ুব বাচ্চুর ‘সেই তুমি’, ‘হাসতে দেখো গাইতে দেখো’ ও তার নিজের ‘বন্ধু’ গানটি।

এলএ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।