শ্রোতাদের মনজয় করুন : মানিক সরকার


প্রকাশিত: ০২:২৯ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৫

ভারত ও বাংলাদেশের কবি-বাচিকশিল্পীদেরকে তাদের শিল্পী সত্ত্বা বজায় রেখেই শ্রোতাদের মনজয় করার আহ্বান জানিয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী শ্রী মানিক সরকার।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় আগরতলার সুকান্ত একাডেমি প্রেক্ষাগৃহে আয়োজিত দুই বাংলার কবিতা সন্ধ্যা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

Agartala-Natto-3

মানিক সরকার বলেন, কবিতা শুধু আবৃত্তি করলেই হবে না, কবিতা আবৃত্তির একটা নির্দিষ্ট লক্ষ্য থাকতে হবে। বাচিকশিল্পীদের সেই লক্ষ্য স্থির করেই সমাজের প্রতি থাকা তাদের দায়িত্ব প্রতিপালন করতে হবে।

তিনি বলেন, আপনারা (কবি ও বাচিকশিল্পী) এমন কবিতা লিখবেন ও আবৃত্তি করবেন যে কবিতা আবৃত্তি শুনে সঠিক পথ খুঁজে না পাওয়া বিপথগামীরা সঠিক পথে ফিরে আসবে।

Agartala-Natto-1

আগরতলার স্থানীয় সাংস্কৃতিক সংগঠন ‘উড়ান’ এর আনুষ্ঠানিক যাত্রা উপলক্ষে আয়োজিত ‘এসো কবিতায় হাত ধরি’ শীর্ষক দুই বাংলার এ কবিতা সন্ধ্যায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আগরতলার রামকৃষ্ণ মিশন বিদ্যালয়ের অধ্যক্ষ স্বামী সম্মাত্রানান্দ ও কবি দিলীপ দাস।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে ঢাকা থেকে কবি আবু হাসান শাহরিয়ারের যোগ দেওয়ার কথা থাকলেও ভিসা সংক্রান্ত জটিলতার কারণে তিনি অনুষ্ঠানটিতে যোগ দিতে পারেননি।

Agartala-Natto-2

পুরো অনুষ্ঠানে ভারতের ত্রিপুরা, আসামের শিলচর, কলকাতা এবং বাংলাদেশের ব্রাহ্মণবাড়ীয়া ও চট্টগ্রামের কবি-বাচিকশিল্পীরা তাদের মনোজ্ঞ পরিবেশনা দিয়ে সুকান্ত একাডেমি প্রেক্ষাগৃহের দর্শকদের মাতিয়ে রাখেন। বাংলাদেশ সময় সন্ধ্যায় সাড়ে ৬টায় শুরু হওয়া এ কবিতা সন্ধ্যায় রাত ১১টা পর্যন্ত চলে।

এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।