আজীবন সম্মাননা পাচ্ছেন লাকী আখন্দ


প্রকাশিত: ০৭:২৮ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৫

আজীবন সম্মাননায় ভূষিত হচ্ছেন বরেণ্য সুরকার ও কণ্ঠশিল্পী লাকী আখান্দ। শিল্পীর বর্ণাঢ্য কর্মজীবনকে শ্রদ্ধা জানাতে এই সম্মাননা প্রদান করছে সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ ও অঙ্গ প্রতিষ্ঠান অগ্নিবীণা।  

রোববার বেলা ৩টার দিকে রাজধানীর টিসিবি অডিটরিয়ামে এই সম্মননা প্রদানের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। লাকী আখন্দ এখন ব্যাংককে চিকিৎসাধীন থাকায় অনুষ্ঠানে প্রধান অতিথির কাছ থেকে আজীবন সম্মাননার ক্রেস্ট গ্রহণ করবেন তার বোন।

এই সম্মাননা অনুষ্ঠানে জি-সিরিজ ও অগ্নিবীণা থেকে ঈদ উপলক্ষে ৩০টি অ্যালবামের মোড়ক উন্মোচন করা হবে। থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠানও।

প্রসঙ্গত, ১৭ সেপ্টেম্বর সকালে ফুসফুস ক্যান্সারে আক্রান্ত লাকী আখন্দের শরীরে সফল অস্ত্রোপচার করা হয় ব্যাংককের পায়াথাই হাসপাতালে। এখন চলছে কেমোথেরাপি।

লাকী আখন্দ কালজয়ী অসংখ্য সুরের স্রষ্টা। ‘আমায় ডেক না’, ‘এই নীল মনিহার’, ‘আবার এলো যে সন্ধ্যা’, ‘কবিতা পড়ার প্রহর এসেছে’, ‘যেখানে সীমান্ত তোমার’, ‘আজ এই বৃষ্টির কান্না দেখে’, ‘মামনিয়া’, ‘কে বাঁশি বাজায় রে’ গানগুলোতে তার যাদুকরী শিল্পের ছাপ লেগে আছে।

এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।