আইয়ুব বাচ্চু চত্বরে বসেছে রুপালি গিটার

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১১ পিএম, ০৮ আগস্ট ২০১৯

বাংলাদেশের কিংবদন্তি গিটারিস্ট আইয়ুব বাচ্চু। গত বছরের ১৮ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জমান বাংলা ব্যান্ডের এ জাদুকর। আজও কাটেনি তাকে হারানোর শোক। ভক্তরা বুকে বয়ে বেড়ান তার গানগুলো।

চট্টগ্রামের কৃতী সন্তান আইয়ুব বাচ্চুকে স্মরণে রাখতে দারুণ এক আয়োজন হাতে নিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরশন। আইয়ুব বাচ্চুর প্রতি শ্রদ্ধা জানাতে দুই মাস আগে সিদ্ধান্ত নেয়া হয় চট্টগ্রামের প্রবর্তক মোড়ে বসানো হবে রুপালি গিটার আদলের ভাস্কর্য। প্রবর্তক মোড়ের নাম হবে আইয়ুব বাচ্চু চত্বর।

অবশেষে শেষ হলো সেই প্রকল্প। আজ বৃহস্পতিবার (৮ আগস্ট) থেকে প্রবর্তক মোড়ে শোভা পাচ্ছে আইয়ুব বাচ্চুর সেই গিটার। গিটার বসানোর কাজটি করেছে অডিওস ইঙ্ক। তবে গিটারটির ভাস্কর কে তা এখনও জানানো হয়নি। নিশ্চিত হয়নি প্রবর্তক মোড়ের নাম বদলে আইয়ুব বাচ্চু চত্বর হবে কি না?

জানা গেছে, গত বছরের ১৮ আগস্ট চট্টগ্রাম সিটি কর্পোরেশনের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত চার লেন বিশিষ্ট সড়কটির সৌন্দর্যবর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের উদ্যোগ নেয়া করা হয়।

অডিওস ইঙ্ক ও স্ক্রিপ্ট যৌথ উদ্যোগে এ সৌন্দর্যবর্ধনের কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়। সেই চুক্তি মোতাবেক সৌন্দর্যবর্ধনের আওতায় প্রবর্তক মোড়ে বসানো হয়েছে আইয়ুব বাচ্চুর সেই রুপালি গিটারের আদলে একটি গিটার। এখন থেকে প্রবর্তক মোড়ে গেলেই চোখে পড়বে রুপালি গিটার। আইয়ুব বাচ্চুর প্রতি শ্রদ্ধায় নত হবে তার ভক্তদের হৃদয়।

এলএ/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।