লোহাগাড়ায় আ.লীগের দু’পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ২০

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৯:১৬ এএম, ০৯ জুলাই ২০১৪

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রামের লোহাগাড়ায় আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষে বৃদ্ধ ও মহিলাসহ ২০ জন গুলিবিদ্ধ হয়েছে। গুলিবিদ্ধ ১৫ জনকে চমেক হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। বুধবার ভোর ৬ টায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, পুরনো বিরোধকে কেন্দ্র করে বাসস্ট্যান্ড এলাকায় ইউছুফ এন্ড সন্স পেট্টোল পাম্পের সামনে উভয় পক্ষের মাঝে এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের সময় দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক নুরুল আবচার চৌধুরীর লোকজন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরুর বাড়িতে প্রবেশ করে পাঁচ রাউন্ড গুলি ছোঁড়ে।

এ সময় গুলিতে সালাউদ্দীন হীরুসহ মিনার কলি (২৬), আনোয়ারা বেগম (৪৫), রাশেদা বেগম (৩৩), মনজু বেগম (৩৫), মনজুমা খাতুন (৫০)সহ উভয় পক্ষের ২০ জন আহত হন।

 

চমেক হাসপাতালে ভর্তিকৃতরা হলেন- মো: মন্নান (২০), এনামুল হক (২৮), মো: নুরুল কবির (৬৫), জামাল উদ্দিন (৬৭), মঞ্জু বেগম (৫০), মিনা কলি (১৮), মিজহাতুর রহমান (২২), বিমল দে (৪০) এবং রাশেদা বেগম (৩৫)।

লোহাগাড়া থানার ওসি মোহাম্মদ শাহজাহান জানিয়েছেন, জায়গা-জমি দখল সংক্রান্ত বিরোধের কারণেই আওয়ামী লীগের দু’পক্ষ রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারী সালাহ উদ্দিন হিরু তা অস্বীকার করে বলেন, জমি দখল নিয়ে নয় বরং বটতলী মোটর ষ্টেশনের শ্রমিকদের কাছ থেকে চাদাঁবাজি করতে না দেয়ায় তারা আমার বাড়িতে হামলা চালিয়েছে। আগের দিন শ্রমিকদের একটি মামলা না নিতে পুলিশ প্রশাসনের ওপর সংসদ সদস্য আবু রেজা নদভী অন্যায় হস্তক্ষেপ না করলে এ ঘটনা ঘটতো না বলেও দাবি করেন তিনি।

বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। পুরো এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।