লরেন্সের নগ্ন ছবি সরালো গুগল


প্রকাশিত: ১২:৪৮ পিএম, ২১ অক্টোবর ২০১৪

ইন্টারনেটে ছড়িয়ে পড়া অস্কারজয়ী অভিনেত্রী জেনিফার লরেন্সের ছবির লিংক সরাতে বেগ পেতে হয়েছে সার্চ জায়ান্ট গুগলকে। এ কাজ করতে গিয়ে লক্ষাধিক ছবি সরিয়ে ফেলা এবং কয়েক শত অ্যাকাউন্ট বন্ধ করতে হয়েছে গুগলকে।

এ সম্পর্কে গুগলের এক মুখপাত্র বলেন, কারো ছবি চুরিই ইন্টারনেটের একমাত্র ব্যবহার নয় বরং ইন্টারনেট এছাড়াও অসংখ্যা কাজে ব্যবহৃত হয়। লরেন্সের অনুরোধে রাখতে গিয়ে কয়েক ঘণ্টার মধ্যে লক্ষাধিক ছবি এবং শত শত অ্যাকাউন্ট বন্ধ করে দিতে হয়েছে।

প্রসঙ্গত, গত আগস্টে একটি ওয়েব সাইটে বিশ্বের ১০০ নামী-দামী তারকার নগ্ন ছবি সংগ্রহের খবর ফাঁস করে দেওয়া হয়। এ ঘটনার শিকার তারকাদের তালিকায় জেনিফার লরেন্স ছাড়াও আছেন আরিয়ানা গ্রান্ড, কেট উপটান, পপগায়িকা রিয়ানা, সেলেনা গোমেজ, অ্যাভ্রিল লেভিন, কারা ডেভেভিংনে, অভিনেত্রী কেট বোসওর্থ, হিলারি ডাফ, অ্যাম্বার হার্ড, জেনি ম্যাককার্থি, হোপ সলো, রিয়েলিটি টিভি তারকা কিম কার্দাশিয়ান, মডেল-অভিনেত্রী কেলি ব্রুকের মতো ২০ জনের বেশি তারকা।

ইন্টারনেটে নগ্ন ছবি ছড়িয়ে পরপরই তিনি গুগলের কাছে প্রাইভেসি ভঙ্গের অভিযোগ এনে ওইসব ছবি সরিয়ে নেওয়ার আবেদন জানান। পরে একাধিকবার চেষ্টা করে অনলাইন সার্চ থেকে গুগল ছবিগুলো বাদ দেয়। - হাফিংটন পোস্ট

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।