বারো ভোল্টের বারেকের সঙ্গে নায়িকা শম্পার প্রেম

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৫ পিএম, ০৮ জুলাই ২০১৯

প্রায় ২৫ বছর আগের কথা। বাংলাদেশের অনেক গ্রামে তখনও বিদ্যুত গিয়ে হাজির হয়নি। সন্ধ্যের পর কুপি বাতি কিংবা হ্যারিকেনের আলো ছিলো ভরসা। সেই সময় গ্রামের মানুষ টিভি চালাতো ব্যাটারির মাধ্যমে। গ্রামের সম্ভান্ত কোনো পরিবারেই কেবল টিভি থাকতো। সেই বাড়িতে শুক্রবারের সিনেমা দেখার জন্য ভিড় করতো গ্রামের অনেক মানুষ। এমনই এক সময়ের গল্প নিয়ে নাটক নির্মাণ করেছেন কাজী সাইফ আহমেদ। ‘বারো ভোল্টের বারেক’ নামের এই নাটকটি রচনা করেছেন বিদ্যুৎ রায়।

নাটকটিতে বারেক চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির। আর তার বিপরীতে অভিনয় করেছেন জনপ্রিয় মডেল ও মাটির পিঞ্জিরা খ্যাত চিত্রনায়িকা শম্পা হাসনাইন। বারো ভোল্টের বারেকের সঙ্গে শম্পার অন্যরকম প্রেমের রসায়ন ফুটে উঠবে নাটকে। এখানে সুমি চরিত্রে অভিনয় করেছেন শম্পা।

নাটকের গল্পে দেখা যাবে, সুমির গর্ব, গ্রামের সবাই শুক্রবারের সিনেমা দেখতে সুমিদের বাড়িতে আসে। তাই টিভিটা যেন ঠিক মতো চলে সেই দায়িত্ব সুমি নিজেই নিয়েছে। ১২ ভোল্টের ব্যাটারির চার্জ ফুরিয়ে গেলে এলাকার বারেকের দোকান থেকে ব্যাটারি চার্জ করিয়ে আসে সে। নিয়মিত বারেকের দোকানে যেতে যেতে বারেকের নজর কাড়ে সে। বারেক সুমির প্রেমে পড়ে যায়। এরপর ঘটতে থাকে একের পর এক ঘটনা।

কাজী সাইফ আহমেদ বলেন, ‘গতানুগতিক ঘরনার বাইরে এসে একটা ভিন্ন স্বাদের গল্পে নাটকটি নির্মাণ করেছি। দর্শক নাটকটি দেখতে দেখতে নব্বই দশকের শেষ সময়ের গ্রামীণ সেই পরিবেশে নিজেকে আবিষ্কার করবে।’

মীর সাব্বির। তিনি বলেন, ‘ অনেকদিন পর ব্যতিক্রমী একটা গল্পে কাজ করতে পেরে ভাল লাগছে। আমরা যারা অভিনয় করি তারা মূলত ভিন্ন স্বাদের চরিত্র খুঁজে বেড়াই। সেই দিক থেকে বারেক চরিত্রটি খুবই ব্যতিক্রমী এবং অসাধারণ।’

নির্মাতা জানালেন, ঈদুল আযহায় কোনো একটি টিভি চ্যানেলে প্রচার হবে এই নাটকটি। এতে আরও অভিনয় করেছেন, ইরা শিকদার, শম্পা, অবিদ রেহান, মনির প্রমুখ।

এমএবি/এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।