নতুন গান নিয়ে আসছেন রুমানা ইসলাম

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪১ পিএম, ০৫ জুলাই ২০১৯

ছোট বেলায় যখন প্রথম মুখে কথা ফুটছে, তখন থেকে গানের সঙ্গে ভালোবাসা তৈরি হয় রুমানা ইসলামের। দারুণ এক শিল্প সাংস্কৃতিক পরিবেশের মধ্যে বেড়ে ওঠা তার। খ্যাতিমান গীতিকার সুরকার, সংগীত পরিচালক, গায়ক, চলচ্চিত্র নির্মাতা খান আতাউর রহমান তার বাবা।

সংগীত ক্যারিয়ার কী সেটা বুঝে ওঠার আগেই দারুণ সব গান গেয়ে ফেলেছেন তিনি। ১৯৭৮ সালে ‘দিন যায় কথা থাকে’ সিনেমার গানে কণ্ঠ দিয়ে গানের ভুবনে পথচলা শুরু হয়। গানটির কথাগুলো ছিল এমন ‘মন মাঝি তোর বৈঠা নে রে, আমি আর বাইতে পারলাম না, সারা জীবন উজান বাইলাম ভাটির নাগাল পাইলাম না।’ ১৯৭৯ সালে সিনেমাটি মুক্তি পাওয়ার পর তুমুল জনপ্রিয়তা পেয়ে যায় গানটি।

সেই সময় ‘মায়ের মতো আপন কেহ নাই’, হায়রে আমার মন মাতানো দেশ’ এর মতো জনপ্রিয় গান উপহার দিয়েছেন।

এরপর পড়ালেখাতে মনোযোগী হয়েছিলেন রুমানা ইসলাম। বুয়েটে পড়েছেন। স্থপতি হয়েছেন। দীর্ঘ বিরতি দিয়ে ১৯৯২ সালে গানের চর্চায় ফিরেছেন। এরপর আবারও সিনেমায় গেয়েছেন। অ্যালবাম প্রকাশ করেছেন। খুব গুছিয়ে অল্প হলেও ভালো গান প্রকাশ করার চেষ্টা করেছেন।

এখন টেলিভিশনের শো কিংবা দেশে বিদেশে নানা অনুষ্ঠানে গাইতে দেখা যায় তাকে। ইদানীং মৌলিক গান কম প্রকাশ করছেন। সবশেষ গত বছরের ২৬ অক্টোবর রুমানা ইসলামের গাওয়া ‘বর্ষা’ শিরোনামের একটি গান প্রকাশ হয়েছিল ঢুলি নামের একটি ইউটিউব চ্যানেলে। ওই গানটি কথা ও সুর করেছিলেন আফরোজা সুলতানা রুবি। আর সংগীতায়োজন করেছিলেন জেকে মজলিশ।

ওই গানটি প্রকাশের ৯ মাস পরে আবারও নতুন একটি গান প্রকাশ করতে চলেছেন রুমানা ইসলাম। গানটির নাম ‘অভিমান বেঁধেছো’। অভিমান বেঁধেছো ভাঙনের সুরে, তাই আজ দু’জনায় দূর থেকে দূরে- এমনই কথার গানটি লিখেছেন এ মিজান। গানটির সুর ও সংগীতায়োজন করেছেন মনোয়ার হোসেন টুটুল।

নতুন গান প্রকাশ প্রসঙ্গে রুমানা ইসলাম জাগো নিউজকে বলেন, ‘মনোয়ার হোসেন টুটুল ভাই অনেক গুণী মানুষ। অনেকদিন থেকেই তাকে তার সুরে আমাকে গাওয়ানোর জন্য। অনেক চমৎকার মিষ্টি একটা মেলোডিয়াস গান করেছেন তিনি আমার জন্য। গানটি কথা ও সুর অনেক সুন্দর হয়েছে। আশাকরি সবার ভালো লাগবে।’

রুমানা জানালেন, গানটির ভিডিও নির্মাণ হচ্ছে। শিগগিরই কোন একটি অডিও প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে প্রকাশ হবে গানটি।

এমএবি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।