সবুজ শাকের জুসে ওজন কমে


প্রকাশিত: ০৯:৫৩ এএম, ১৯ অক্টোবর ২০১৪

ওজন কমানো নিয়ে আমাদের কত সব আয়োজন। শারীরিক ব্যায়াম থেকে শুরু করে বিভিন্ন ধরনের ডায়েট, জিম, নানধরণের শরীরচর্চা আমাদের সারাদিনের পরিকল্পনা। কিন্তু তারপরও কি ঠিক করে কমছে না ওজন? কিন্তু অনেকেই জানে না সবুজ শাক দিয়ে তৈরি করা জুস ওজন কমাতে বিশেষ উপযোগি৷

সবুজ শাকসবজি আমরা খেয়ে থাকি বিভিন্ন রকমভাবে রান্না করে। কিন্তু তা যদি খাওয়া হয় পানীয় হিসেবে? হ্যাঁ, সত্যিই সবুজ শাকের রস দিয়ে তৈরি এই পানীয়টি আপনার ওজন নিয়ন্ত্রণে আনতে পারে আর করে তুলতে পারে শারীরিকভাবে একদম ফিট।

এমন অনেক পানীয় রয়েছে যেগুলোতে ফাইবার আর প্রোটিনের মান একেবারে নেই বললেই চলে আর যেগুলো আমাদের জন্য বেশ অস্বাস্থ্যকর। সবুজ পাতা আর শাক সবজিতে রয়েছে বিভিন্ন উদ্ভিজ উপাদান যেমন ফাইবার, প্রোটিন যা আমাদের শরীরের অতিরিক্ত ফ্যাট কমাতে সহায়তা করে। এই অসাধারণ পানীয়টি তৈরি করা ভীষণ সহজ।

উপাদান :
দুটি সুইস চার্ড পাতা, যেকোনো দুটি সবুজ শাক পাতা (কচি পালং হলে ভালো হয়), এক কাপ বাধাকপির পাতা, এক কাপ অন্যান্য শাক পাতা, অর্ধেকটা শসা, একটু আদা ও কাঁচা ছোলা আর পরিমাণমত লেবু

প্রণালী :
সব উপাদানগুলো একসঙ্গে ব্লেন্ডারে জুস বানিয়ে ছেঁকে নিন। আর তাজা থাকতে থাকতে সরাসরি খেয়ে ফেলুন। প্রচুর পরিমাণ ক্যালসিয়াম আর প্রোটিন সমৃদ্ধ এই পানীয়টি প্রতিদিন নিয়ম করে খেলে শরীরের অতিরিক্ত ফ্যাট ঝড়িয়ে আপনার ওজন নিয়ন্ত্রণে আনতে সহায়তা করে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।