সালমান শাহের ১৯তম মৃত্যুবার্ষিকী


প্রকাশিত: ০১:২৮ এএম, ০৬ সেপ্টেম্বর ২০১৫
ফাইল ছবি

৬ সেপ্টেম্বর। বাংলাদেশের জনপ্রিয় চলচ্চিত্রশিল্পী সালমান শাহের ১৯তম মৃত্যুবার্ষিকী। ১৯৯৬ সালের এই দিনে না ফেরার দেশে পাড়ি জমান তিনি। সালমান শাহ স্মৃতি পরিষদ তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিলের আয়োজন করেছে।

১৯৯৩ থেকে ১৯৯৬ সাল মাত্র চার বছর ছিল তার অভিনয়জীবন। এই স্বল্প সময়ে সালমান শাহের প্রাপ্তি ছিল আকাশচুম্বী। সোহানুর রহমান সোহানের পরিচালনায় কেয়ামত থেকে কেয়ামত চলচ্চিত্রের মাধ্যমে ১৯৯৩ সালের ২৫ মার্চ দর্শকের সামনে আসেন।

অল্পদিনের ক্যারিয়ারে ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেন। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো তুমি আমার, অন্তরে অন্তরে, স্বপ্নের ঠিকানা, এই ঘর এই সংসার, তোমাকে চাই, স্বপ্নের পৃথিবী, সত্যের মৃত্যু নাই, জীবন সংসার, চাওয়া থেকে পাওয়া, আনন্দ অশ্রু, দেনমোহর, । পাশাপাশি টিভি নাটকেও তাকে দেখা গেছে।

সালমান শাহ অভিনীত সর্বাধিক চলচ্চিত্রের পরিচালক ছিলেন শিবলি সাদিক। মৌসুমীর সঙ্গে ছিল সালমান শাহের প্রথম জুটি বাঁধা। চরম সাফল্যের সম্ভাবনা থাকলেও এই জুটির চলচ্চিত্র মাত্র চারটি। শাবনূরের সঙ্গে সালমানের চলচ্চিত্রের সংখ্যা ১৪।

উল্লেখ্য, ১৯৭০ সালের ২৯ সেপ্টেম্বর সিলেটে জন্মগ্রহণ করেন সালমান শাহ।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।