জর্ডানের বিপক্ষে জয় পেল বাংলাদেশ


প্রকাশিত: ০১:৪০ পিএম, ১৫ অক্টোবর ২০১৪

এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপ ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে ‘বি’ গ্রুপের বাছাইপর্বের খেলায় জয় পেয়েছে বাংলাদেশ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল পাঁচটায় দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছিল স্বাগতিক বাংলাদেশ এবং জর্ডান। ম্যাচে জয় সূচক একমাত্র গোলটি করেন সানজিদা।

ম্যাচের প্রথমার্ধে বাংলাদেশের মেয়েরা গোলের বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও জর্ডানের রক্ষনকে ফাঁকি দিয়ে গোল আদায় করতে পারেনি। তবে লাল-সবুজদের অধিনায়ক মনিকা চাকমার দল তাদের আক্রমণভাগ ঠিক রেখে প্রথমার্ধে রক্ষনকেও সামলিয়েছে বেশ সতর্কতার সঙ্গে।

বিরতি থেকে ফিরে আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচের ৬৯তম মিনিটে গোলের দেখা পায় বাংলাদেশ। বাংলাদেশের এক খেলোয়াড়কে নিজেদের ডি বক্সে ফেলে দিলে ম্যাচের দায়িত্বে থাকা রেফারি পেনাল্টির বাঁশি বাজান। আর তা থেকে গোল আদায় করে নিতে কষ্ট হয়নি ৭ নং জার্সি পরিহিতা সানজিদার।

মেয়েদের ফুটবলে বিশ্ব র‌্যাংকিংয়ে জর্ডানের মেয়েরা বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে। ফিফা র‌্যাংকিংয়ে জর্ডানের অবস্থান ৫৭ আর বাংলাদেশের অবস্থান ১১৭ নম্বরে। জর্ডানের বিপক্ষে সর্বশেষ ম্যাচে ৬-০ গোলে হেরেছিল বাংলাদেশ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।