ভেজাল মুক্ত খাদ্যের সন্ধানে আমিন খান


প্রকাশিত: ১১:১৮ এএম, ২৯ আগস্ট ২০১৫

ভেজাল মুক্ত খাদ্য সম্পর্কে সবাইকে সচেতন করতে কাজ করছেন জনপ্রিয় চিত্রনায়ক আমিন খান। সুস্বাস্থ্যের বাংলাদেশ গড়তে চান তিনি। সেই লক্ষ্যে সমাজের বিভিন্ন শ্রেণির মানুষদের সচেতন করতে কাজ করছেন এই চিত্রনায়ক।

তারই ধারাবাহিকতায় শুক্রবার খুলনা সফরে গিয়ে শহরের একটি বিদ্যালয়ে যান আমিন খান। সে সময় বিদ্যালয়ের শিক্ষক ও শিশুদের সঙ্গে কিছু সময় ভেজাল মুক্ত খাবারের বিষয়ে আলাপ করেন। এর পরে শহরের খালিশপুর এলাকায় একটি পথ সভাও করেন আমিন খান।

এ বিষয়ে আমিন খান জানান, খাদ্যে ভেজাল যেন কেউ না দেন সে বিষয়টিকে দেশের সবার মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষ্যেই প্রচারণায় নেমেছেন তিনি।

তিনি বলেন, ‘আমার বিশ্বাস শিশুরা যদি তাদের বাবা-মাকে খাদ্যে ভেজাল মিশাতে বাঁধা দেয়, তা হলে তাদের বাবা-মা খাদ্যে ভেজাল মিশাবেন না। আমিতো অবাক হয়েছি শিশুদের আগ্রহ দেখে। শিশুরা অনেক বেশি সোচ্চার ভেজালের বিরুদ্ধে। ওরা অনেক কিছু জানে।’   

এর আগে ২২ আগস্ট মাঠ পর্যায়ের কাজ শুরু করেন আমিন খান। চুয়াডাঙ্গার একটি প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের সঙ্গে ভেজাল খাদ্য নিয়ে আলাপ করেন।

এদিকে, আসছে কোরবানি ঈদ উপলক্ষে বেশ কিছু নাটক-টেলিফিল্মে অভিনয় করতে দেখা যাবে এক সময়ের জনপ্রিয় এই নায়ককে।
 

এলএ/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।