ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুকে নিয়ে গান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩০ পিএম, ০৭ মার্চ ২০১৯

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন স্বরূপ 'বঙ্গবন্ধুর স্বপ্ন' শিরোনামে একটি গান প্রকাশ করেছেন সাংবাদিক আল মাসুদ নয়ন। তিনি গানের কথা ও সুর দিয়েছেন নয়ন রাজা ছদ্মনামে। গানটিতে কণ্ঠ দিয়েছেন তিনি নিজেই। গানের সঙ্গীতায়োজন করেছেন বাসুদেব ঘোষ। ৬ মার্চ গানটির লিরিক্যাল ভিডিও প্রকাশ করেছে সঙ্গীত প্রতিষ্ঠান জি-সিরিজ।

মাসুদ নয়ন জানান, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণকে ৩০ অক্টোবর ২০১৭ সালে ঐতিহাসিক দলিল হিসেবে স্বীকৃতি দিয়েছে ইউনেসকো। ইউনেসকোর ওয়েবসাইটে দেওয়া একটি তালিকায় এ তথ্য প্রকাশ পায়। গানটি তখনই লেখা। ইচ্ছে ছিল একটি মিউজিক্যাল ডকুমেন্টারি বানানোর। কিন্তু আর্থিক টানাপোড়নে তা আর হয়ে ওঠেনি। মানুষের দ্বারে দ্বারে ঘুরেও তার কোনো উপায় মেলেনি। তাই বাধ্য হয়ে অল্প খরচে লিরিক্যাল ভিডিওটি বানানো হয়েছে। তবে সুযোগ হলে মিউজিক্যাল ডকুমেন্টারি নির্মাণের ইচ্ছা প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশ হবে প্রাচ্যের সুইজারল্যান্ড। এটিই গানের বিষয়বস্তু। গানটি সকলের কাছে ভালো লাগবে বলে আশা প্রকাশ করেন মাসুদ নয়ন।

এসআই/এমএসএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।