রবীন্দ্রসংগীত নিয়ে বাপ্পার অ্যালবাম


প্রকাশিত: ০৮:৩৫ এএম, ১৩ অক্টোবর ২০১৪

দীর্ঘ সময় পর এবার রবীন্দ্রসংগীতের গান করছেন জনপ্রিয় গায়ক-সংগীত পরিচালক বাপ্পা মজুমদার। কিছু দিন ধরেই নতুন করে রবীন্দ্রসংগীতের গানের কাজ শুরু করেছেন বাপ্পা। নিজের মগবাজারস্থ স্টুডিওতে এখন নিয়মিতই এই গান নিয়ে বসছেন তিনি। সর্বপ্রথম একটি ঈদ লাইভ অনুষ্ঠানে নিজের এ রবীন্দ্রসংগীতের অ্যালবামের ঘোষণা দেন বাপ্পা।

এ বিষয়ে তিনি জানান, রবীন্দ্রসংগীত, নজরুলসংগীত আমাদের শেকড়ের গান। আমরা ব্যান্ড কিংবা আধুনিক গান নিয়ে বেশির ভাগ সময় ব্যস্ত থাকি। তাই রবীন্দ্র কিংবা নজরুলচর্চাটা তেমন একটা করা হয় না। এবার সেই চর্চাটা আবার শুরু করেছি। আমরা যাই করি না কেন, কিছুদিন পরপরই আসলে শেকড়ে ফেরা উচিত। সেই চিন্তাভাবনা থেকেই এবার রবীন্দ্রসংগীত করছি।

এদিকে এখনও বাপ্পার এ অ্যালবামের নাম নির্ধারণ হয়নি। এখানে  নিজের পছন্দের ১০টি গান রাখছেন তিনি। বাপ্পার সর্বশেষ একক অ্যালবাম ‘জানিনা কোন মন্তরে’ প্রকাশ পেয়েছিলো চলতি বছরের রোজার ঈদে। শ্রোতামহলে বেশ সমাদৃত হয় অ্যালবামটি।

রবীন্দ্রসংগীতের অ্যালবামটি প্রসঙ্গে বাপ্পা আরও জানান, এখন নিয়মিত গান নিয়ে বসছি। একটু আস্তে ধীরেই কাজ এগুচ্ছে। আগামী বছরের ভালবাসা দিবস উপলক্ষে অ্যালবামটি বের করার ইচ্ছা আছে। উল্লেখ্য, বর্তমানে নবীন শিল্পী অভিজিতের একক অ্যালবামের সংগীত পরিচালনার কাজ নিয়ে ব্যস্ত বাপ্পা মজুমদার। ঈদের আগে ‘সত্তা’ নামে নতুন একটি ছবির সংগীত পরিচালনা করেছেন তিনি। এবারের কোরবানি ঈদে মুক্তিপ্রাপ্ত ‘আমরা করবো জয়’ ছবির সংগীত পরিচালনা যৌথভাবে করেছেন বাপ্পা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।