ধারাবাহিক নাটক আমাদের নিশ্চিন্তপুর


প্রকাশিত: ০৬:৩৩ এএম, ১৩ অক্টোবর ২০১৪

গ্রমের নাম নিাশ্চন্তপুর। শহর থেকে গ্রামে ফিরে আসা যুবক শাহেদের দানকরা জমিতে স্থাপিত একটি কমিউনিটি ক্লিনিককে কেন্দ্রকরে নাটকের গল্প আবর্তিত। শাহেদের জীবনের সবচেয়ে বড় কষ্ট, সে তার পিতার মৃত্যুর সময় তার পাশে থাকতে পারেনি। তাই শহর ছেড়ে চিরদিনের জন্য সে চলে এসেছে গ্রামে। পিতার রেখে যাওয়া জমি সে দান করেছে কমিউনিটি ক্লিনিকের জন্য। অন্যদিকে মায়ের স্বপ্ন পুরণ করতে জ্যোতিও ফিরে এসেছে গ্রামে। গ্রামের মানুষের পাশে দাঁড়ানোর এই স্বপ্ন এই দুই মানব-মানবীকে করেছে কাছাকাছি। কিন্তু তাদের মিলনে বাধা হয়ে দাঁড়িয়েছে জ্যোতির পিতৃহীন সন্তান। জ্যোতির মনে ভয়। বিয়ের পর যদি শাহেদ তার সন্তানকে ভালো না বাসে! অন্য দিকে সব ভালো কাজে সন্দেহের গন্ধ খুঁজে বেড়ানো মোজাম্মেল ও তাদের জীবনে বড় বাধা। শুধু তাদের নয়, গ্রামের স্কুল, ক্লিনিক, কৃষি খামার সব কিছুই মোজাম্মেলের শত্রুতা। নানা ঘাত-প্রতিঘাত, দ্বন্দ-আনন্দ, হাসি-কান্না আর সবুজ সমৃদ্ধি নিয়ে বাংলাদেশের আর সব গ্রামের মতোই একটি গ্রাম ‘আমাদের নিশ্চিন্তপুর’। এমনি নানা ঘটনা নিয়ে নির্মিত নাটক আমাদের নিশ্চিন্তপুর।

নাটকটিতে অভিনয় করেছেন আবুল হায়াত, মনির খান শিমুল, সোহানা সাবা, মাজনুন মিজান, এস.এম.মহসিন, সালাম আব্বাসী, মিতা নুর, ফারুক আহমেদ, সাবেরী আলম, রাহুল আনন্দ, নোভা, সুমন আনোয়ার প্রমূখ।

আরসিএইচসিআইবি (কমিউনিটি ক্লিনিক প্রকল্প), স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এর প্রযোজনা-পরিবেশনায় ও তানভীর ইসলাম সজিবের রচনায় নাটকটি পরিচালনা করেছেন শামীম আহমেদ রনী।

নাটকটি সোমবার থেকে এটিএন বাংলায় প্রচার শুরু হচ্ছে। এছাড়া নাটকটি প্রচারের প্রতিটি পর্বেই দর্শকদের জন্য থাকবে ক্যুইজ। আর প্রতি পর্বে ৫ জন ক্যুইজ বিজয়ীর জন্য থাকবে আকর্ষণীয় পুরস্কার।

উলে­খ্য, নাটকটিতে পরিবার পরিকল্পনা পরিদর্শক চরিত্রে অভিনয় করতে দেখা যাবে প্রয়াত অভিনেত্রী মিতা নূরকে। নাটকের সব পর্বেই রয়েছে তার উপস্থিতি। গল্পে সবাই তাকে ‘পরিবার পরিকল্পনা স্বাস্থ্য আপা’ নামে ডাকে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।