টেলি সামাদের চিকিৎসার খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩১ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৮

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন জনপ্রিয় কমেডিয়ান টেলি সামাদ। এ অভিনেতার উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা চেয়েছেন টেলি সামাদের পরিবার।

সোমবার দুপুরে টেলি সামাদের বড় মেয়ে সোহেলা সামাদ কাকলী জাগো নিউজকে বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি আছেন বাবা। কয়েক দিন থেকে আইসিইউতে আছেন তিনি। তার অবস্থার তেমন কোনো উন্নতি নেই। রক্তের হিমোগ্লোবিন কমে যাচ্ছে। এখন কিছুই খেতে পারছেন না তিনি।’

সোহেলা সামাদ বললেন, ‘বাবা চিকিৎসার জন্য অনেক অর্থ প্রয়োজন। প্রধানমন্ত্রী যদি সুদৃষ্টি দিতেন, আমাদের জন্য খুব ভালো হতো। কার সঙ্গে যোগাযোগ করলে প্রধানমন্ত্রী বাবার অবস্থার কথা জানতে পারবেন ভাবছিলাম।’

জানা গেল টেলি সামাদের চিকিৎসার খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী। সোহেলা বললেন,‘গতকাল প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে চিকিৎসক জুলফিকার লেলিন ফোন করে জানতে চাইছিলেন আমারদের সহযোগীতা প্রয়োজন কী না ? ফোনটি পেয়ে আশান্বিত হয়েছি। প্রধানমন্ত্রীর সহযোগীতা পেলে ভালোভাবে বাবার চিকিৎসা করা সম্ভব হবে।’

অসুস্থ হয়ে পড়লে গত ৪ ডিসেম্বর নগরীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয় টেলি সামাদকে। ৬ ডিসেম্বর তাকে আইসিইউতে নেওয়া হয়। তারপর দুই দিন কোনো কথা বলতে পারেননি তিনি। রক্ত দেওয়ার পর সেখানে অনেকটা সুস্থ বোধ করেছিলেন। পরে আবারো শারীরিক অবস্থার অবনতি হয়। সেখানে দুই সপ্তাহের বেশি সময় চিকিৎসা চলে। এরপর ভর্তি করা হয় রাজধানীর শাহবাগে বঙ্গবন্ধু হাসপাতালে।

২০১৭ সালে যুক্তরাষ্ট্রে টেলি সামাদের বাইপাস সার্জারি করা হয়। ২০১৭ সালের ২৭ সেপ্টেম্বর তিনি কিছুটা সুস্থ হয়ে দেশে ফেরেন। কিন্তু দেশে আসার পর অক্টোবর ও নভেম্বরে দুই দফা স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। তখন তার বাম পায়ের বৃদ্ধাঙ্গুলিতে অস্ত্রোপচার করা হয়েছিল।

সত্তর ও আশির দশকে চলচ্চিত্রে সাড়া জাগানো এ কৌতুক অভিনেতার প্রকৃত নাম আবদুস সামাদ। তার বাড়ি মুন্সীগঞ্জে। চলচ্চিত্র শিল্পে তিনি টেলি সামাদ নামেই পরিচিত হন। ছবি আঁকা ও গানেও রয়েছে তার সমান পারদর্শিতা। ১৯৭৩ সালে পরিচালক নজরুল ইসলামের নির্মিত ‘কার বৌ’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন তিনি। এরপরে পাঁচ শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। পঞ্চাশের অধিক চলচ্চিত্রে গানে কণ্ঠ দিয়েছেন।

এমএবি/এলএ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।