স্ত্রী ও পুত্রদের অপেক্ষায় মর্গে আনোয়ার হোসেন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২০ পিএম, ০১ ডিসেম্বর ২০১৮

স্থপতি, আলোকচিত্রী এবং পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী সিনেমাটোগ্রাফার আনোয়ার হোসেন আর নেই। শনিবার সকালে রাজধানীর একটি হোটেল কক্ষে তার মৃত্যু হয়।

কিংবদন্তি এই সিনেমাটোগ্রাফারের মৃত্যুতে ফটোগ্রাফি ও চলচ্চিত্র অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

আনোয়ার হোসেনের পারিবারিকসূত্রে জানা যায়, এরমধ্যেই আনোয়ার হোসেনের পোস্টমর্টেম শেষ হয়েছে। তবে পোস্টমর্টেম রিপোর্ট এখনও হাতে আসেনি। তাই জানা যায়নি তার মৃত্যুর কারণ।

এখন হাসপাতালের মর্গে রাখা আছে আনোয়ার হোসেনের মরদেহ। হাসপাতালে আছেন তার ছোট ভাই আলী হোসেন বাবু।

ভাইয়ের দাফনের ব্যাপারে তিনি জানান, গোসল শেষে আনোয়ার হোসেনের মরদেহ রাতে স্কয়ার হাসপাতালে রাখা হবে। প্যারিস থেকে আনোয়ার হোসেনের স্ত্রী ও দুই পুত্র দেশে ফিরলে তারপর দাফনের সিদ্ধান্ত নেয়া হবে।

বাবু বলেন, 'ভাবীর সঙ্গে কথা হয়েছে। দুই ছেলেকে নিয়ে তিনি রওনা দিয়েছেন। তারা পরশুদিন দেশে এলেই দাফনের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। তবে আগামীকাল রোববার বেলা সাড়ে ১১টায় সব শ্রেণির মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য আনোয়ার হোসেনের মরদেহ শহীদ মিনারে রাখা হবে।'

দীর্ঘদিন ধরে ফ্রান্সের প্যারিসে পরিবারসহ বাস করে আসছিলেন চিত্রগ্রাহক আনোয়ার হোসেন। সম্প্রতি ফোনিক্স ফটোগ্রাফিক সোসাইটির আয়োজনে ‘ইন্টারন্যাশনাল স্যালন ২০১৮’-এর বিচারক হিসেবে ফ্রান্স থেকে বাংলাদেশে এসেছিলেন তিনি। ২৮ নভেম্বর পান্থপথের একটি হোটেল রুমে উঠে ছিলেন তিনি। ‘ইন্টারন্যাশনাল স্যালন ২০১৮’-এর বিচার কার্যের আজকেই শেষ দিন ছিল। আয়োজন শেষ করার আগেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন আনোয়ার হোসেন।

ধারণা করা হচ্ছে হৃদরোগেই মৃত্যুবরণ করেছেন ৭০ বছর বয়স্ক এই কিংবদন্তি সিনেমাটোগ্রাফার।

এলএ/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।