বিশ্ববিদ্যালয় শিক্ষকদের তিন ঘণ্টা কর্মবিরতি আজ


প্রকাশিত: ১০:২৮ পিএম, ১৫ আগস্ট ২০১৫

আলাদা বেতন কাঠামো প্রবর্তন করাসহ চার দফা দাবিতে আজ তিন ঘণ্টা কর্মবিরতি পালন করবেন সব সরকারি ও স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা। সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত শিক্ষকেরা এ কর্মবিরতি পালন করবেন।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল বলেন, পরীক্ষার দায়িত্বে থাকা শিক্ষকেরা এই কর্মসূচির বাইরে থাকবেন। ৩১ আগস্ট পর্যন্ত প্রতি রোববার কর্মসূচি চলবে। এর মধ্যে দাবি পূরণ না হলে কঠোর কর্মসূচিতে যাবেন শিক্ষকেরা।

এর আগে ঘোষণা অনুযায়ী, ২০ আগস্ট পর্যন্ত সব বিশ্ববিদ্যালয়ে ‘মুক্তমঞ্চ’ তৈরি করে শিক্ষকদের স্বাক্ষর সংগ্রহ অভিযান চলবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় মুক্তমঞ্চ তৈরি করে স্বাক্ষর সংগ্রহ করা হবে।

শিক্ষকদের অন্য দাবিগুলো হলোস্বতন্ত্র বেতন কাঠামো প্রবর্তনের জন্য অবিলম্বে বেতন কমিশন করা, আলাদা কাঠামো হওয়ার আগে পর্যন্ত অষ্টম বেতন কাঠামোতে সরকারি কর্মকর্তাদের সঙ্গে শিক্ষকদের বেতন ও পদমর্যাদার বৈষম্য দূর করা এবং রাষ্ট্রাচারের পদমর্যাদাক্রমে অবস্থান ও সুবিধা নিশ্চিত করা।

এর আগে, গত ৮ জুন একই দাবিতে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে কর্মবিরতি পালন করা হয়েছিল।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।