সিনেমার সংলাপ ও নাচ-গানে মঞ্চ মাতালো ‘দেবী’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪১ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৮

প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাসের অনুপ্রেরণায় নির্মিত ‘দেবী’ চলচ্চিত্রটি। এখানে মিসির আলী চরিত্রে ‘ডাইনামিক’ অভিনেতা চঞ্চল চৌধুরীকে দেখার অপেক্ষায় ঢাকাই সিনেমার দর্শক। অবশেষে অবসান ঘটছে অপেক্ষার। সেন্সর বাঁধা পেরিয়ে প্রস্তুত ‘দেবী’, অক্টোবরেই মুক্তি পাচ্ছে সারা দেশের সিনেমা হলগুলোতে।

সরকারী অনুদান ও অভিনেত্রী জয়া আহসানের প্রযোজনা সংস্থা ‘সি তে সিনেমা’র প্রথম চলচ্চিত্র ‘দেবী’র মুক্তির আগে এর বিভিন্ন চরিত্র এবং নানা অনুষঙ্গ নিয়ে বিশ্বরঙ আয়োজন করেছিলো ‘দেবী মঞ্চ’। গত শুক্রবার রাতে জমকালো আয়োজনে বেশ সফলভাবে অনুষ্ঠিত হয়ে গেল এটি।

দেশ ব্যাপী প্রায় সাড়ে চার হাজার প্রতিযোগীর মধ্য থেকে প্রাথমিকভাবে ১০০ জন, পরবর্তীতে বিচারকদের রায়ে মনোনীত ২৫ জন নব্য মডেলকে সাথে নিয়ে ‘দেবী’ চলচ্চিত্রের মিসির আলি, রানু, ও নিলু চরিত্রের চঞ্চল চৌধুরী, জয়া আহসান, শবনম ফারিয়া র্যাম্পে হাঁটেন। সে সময় তারা গায়ে জড়িয়েছিলেন ‘দেবী’ চলচ্চিত্রের প্রচারণার জন্য বিশ্বরঙ’র তৈরি পোশাকগুলো।

‘দেবী মডেল হান্ট’র বিচারক ছিলেন কাজী কামরুল ইসলাম, আসিফ খান, অপি করিম, বিপ্লব সাহা, রুখসানা আলী হীরা এবং মিলি। রুম্মান রশীদ খান ও শান্তা জাহানের উপস্থানায় ‘দেবী মঞ্চ’র এই আয়োজনে চঞ্চল চৌধুরী তার অভিনীত মিসির আলি’র সংলাপ শুনিয়ে দর্শকদের মুগ্ধ করেন। ‘রানু’র আবহ সংগীতের সঙ্গে জয়া আহসানের এন্ট্রি ছিল রাজসিক। দুই ধাপে র্যাম্পে হাঁটেন প্রযোজক ও অভিনেত্রী জয়া আহসান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জয়া আহসানের মা রেহানা মাসউদ এবং বোন কান্তা মাসউদ। তারাও উপস্থাপকদ্বয়ের অনুরোধে প্রথমবারের মত র্যাম্পে হাঁটেন।

এই চলচ্চিত্রের ‘রানু’র ছোটবেলায় চরিত্রে অভিনয় করেছে লাবন্য। তিনিও মমতাজের গাওয়া ‘দোয়েল পাখি কন্যা রে’ গানের সাথে নৃত্য পরিবেশন করেন।

পুরো আয়োজনের কোরিওগ্রাফিতে ছিলেন ইভান শাহরিয়ার সোহাগ ও রিজভী হোসেন। ‘দেবী’ চলচ্চিত্রকে সমর্থন দিতে দর্শকদের জন্য বাড়তি পাওনা হিসেবে মঞ্চে গান গেয়ে মুগ্ধতা ছড়িয়ে দেন লাভলী দেব, মেহরীন, কনা, কোনাল, সিঁথি সাহা, স্বপ্নীল সজীব ও বিপ্লব সাহা।

এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।