জন্মদিনে কোনো শুটিং রাখি না : সাফা কবির

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৬ পিএম, ২৯ আগস্ট ২০১৮

তরুণ প্রজন্মের কাছে বেশ পরিচিত সাফা কবির। টিভি পর্দায় ব্যস্ত অভিনেত্রীদের মধ্যে তরুণ হিসেবে আলোচিত তিনি। আজ তার জন্মদিন। পরিবারের সদস্য, ভক্ত-প্রিয় মানুষদের ভালোবাসায় সিক্ত হচ্ছেন তিনি।

ঈদের আমেজ শেষ না হতেই সেই আনন্দের পালে হাওয়া বাড়ালো তার জন্মদিন। এ দিন নিয়ে তার বিশেষ কোনো আয়োজন নেই। সাফা জানান, জন্মদিনে সচরাচর তিনি কোনো শুটিং রাখেন না। এ দিনটা শুধুমাত্র তার পরিবারের জন্য। আজকের দিনটিও তাই! পুরো সময়টাই পরিবারের সাথে কাটাবেন তিনি।

জন্মদিন নিয়ে সাফা কবির বলেন, ‘জন্মদিনে সবার দোয়া চাই যেন আল্লাহ আমাকে সুস্থ রাখেন, ভালো রাখেন। আর দর্শকদেরকে যেনো তাদের মনের মতো আরো কাজ উপহার দিতে পারি।’

সাফা, সারা বছরই ব্যস্ত থাকেন শুটিং নিয়ে। ঈদ এলে সেই ব্যস্ততা বেড়ে যায় দ্বিগুণ। নানামাত্রিক চরিত্রে নিজেকে হাজির করছেন দর্শক দের সামনে। এবার ঈদেও দর্শকদের উপহার দিয়েছেন বেশকিছু নাটক।

এবারের ঈদে সাফা কবির অভিনীত বেশকিছু নাটক দর্শকপ্রিয়তা পেয়েছে। এর মধ্যে মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘বিথীর বানান ভুল ছিলো’, তুহিন হোসেনের ‘আমি তোমাকেই বলে দেবো’, মুক্তাদির ও ফাহাদের ‘পাতলা খান লেনে বাঘ আসিয়াছিলো’ রাফাত মজুমদার রিংকুর ‘সোলমেট’ উল্লেখযোগ্য। কাজল আরেফিন অমি পরিচালিত ‘পাসপোর্ট’ নাটকটির জন্য সবচেয়ে বেশি সাড়া পাচ্ছেন বলে জানান সাফা কবির।

তিনি বলেন, ‘এবার ঈদের কাজগুলোর মধ্যে আমার কাছে সবচেয়ে পছন্দের কাজ ছিলো ‘পাতলা খান লেনে বাঘ আসিয়াছিলো’ নাটকটি। এটাই বেস্ট। আমি সবসময়ই একটু বেছে বেছে কাজ করার চেষ্টা করি। যখন দেখি নাটকের গল্প ও চরিত্র আমার মনে দাগ কাটে তখনই আমি সেটাতে কাজ করার জন্য সম্মতি দেই। চেষ্টা করি নিজের চরিত্রটিকে অভিনয়ের মধ্যদিয়ে প্রাণবন্ত করে তোলার। নির্মাতা এবং সহশিল্পীরাও এক্ষেত্রে ভীষণ সহযোগিতা করেন। যেহেতু অভিনয়ই আমার পেশা, তাই মনেপ্রাণে আমি একজন অভিনেত্রী হয়ে উঠারই চেষ্টা করছি প্রতিনিয়ত। দর্শকের কাছে কৃতজ্ঞ যে তারা আমার অভিনীত কাজগুলো আগ্রহ নিয়ে দেখছেন। তাদের ভালোবাসাই আমার আগামীদিনে এগিয়ে চলার পরম শক্তি, উৎসাহ।’

খুব শিগগিরই আবারো নতুন কাজের শুটিং শুরু করবেন তিনি। এদিকে কিছুদিনের মধ্যেই সাফা কবির অভিনীত ও ভিকি জাহেদ পরিচালিত ‘বান্ধবী’ শর্টফিল্মটি ইউটিউবে প্রকাশ হবে। এতে সাফা ও স্পর্শিয়াকে দুই বান্ধবীর চরিত্রে দেখা যাবে।

এলএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।