সকাল ৮টার মধ্যে অটোরিকশার গ্যাস সংগ্রহ করতে হবে


প্রকাশিত: ১১:৪৬ এএম, ০৬ আগস্ট ২০১৫

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সকাল ৬টা থেকে ৮টার মধ্যে মহাসড়ক সংলগ্ন সিএনজি স্টেশন থেকে অটোরিকশাসমূহ গ্যাস সংগ্রহ করতে পারবে। বৃহস্পতিবার কুমিল্লার চৌদ্দগ্রামে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চারলেন উন্নীতকরণ প্রকল্পের চলমান কাজ পরিদর্শনকালে একথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, গ্যাস সংগ্রহে যাওয়ার সময় অটোরিকশায় যাত্রী থাকতে পারবে না। যে এলাকায় সিএনজি চালিত অটোরিকশা চলাচল করে সে এলাকায় সিএনজি স্টেশন না থাকলে মহাসড়ক সংলগ্ন সিএনজি স্টেশন থেকেও গ্যাস সংগ্রহে অটোরিকশাসমূহ দুই ঘণ্টা সময় পাবে বলে তিনি জানান।

মন্ত্রী আরো বলেন, দেশব্যাপী সাড়ে তিন হাজার কিলোমিটার মহাসড়কে এ নিয়ম বহাল থাকবে। তবে মহাসড়ক ছাড়া অন্য যেখানে সিএনজি স্টেশন আছে সেখান থেকে ২৪ ঘণ্টাই অটোরিকশাগুলো তাদের প্রয়োজনীয় গ্যাস নিতে পারবে।

অটোরিকশা, টেম্পোসহ কম গতির তিন চাকার যানবাহন মহাসড়কে দুর্ঘটনার জন্য দায়ী উল্লেখ করে মন্ত্রী বলেন, চলতি মাসের ১ আগস্ট থেকে সারাদেশের মহাসড়কে এর চলাচলে নিষেধাজ্ঞা কার্যকর করেছে সরকার। এরপর থেকেই চালক-মালিকরা বিভিন্ন জেলায় বিক্ষোভ শুরু করেন।

তাদের বক্তব্য, অধিকাংশ ফিলিং স্টেশন মহাসড়ক লাগোয়া বলে তাদের মহাসড়কে না গিয়ে উপায় নেই। এখন চলাচল নিষিদ্ধ হলো, তাহলে তারা গ্যাস পাবেন কী করে। তাদের এমন বক্তব্যের পর এ সিদ্ধান্ত নিলো সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

এ সময় মন্ত্রীর সঙ্গে ফোরলেন প্রকল্পের পরিচালক ইবনে আলম হাসান, সওজ কুমিল্লার অতিরিক্ত প্রধান প্রকৌশলী জুনায়েদ আহসান শিবিব, সওজ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ সাইফ উদ্দিন, ফোরলেনের প্রকল্পের ব্যবস্থাপক মাছুম সারওয়ারসহ ফোরলেন ও সওজের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

কামাল উদ্দিন/এআরএ/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।