বিকেলের নাস্তায় সুস্বাদু চিংড়ি টোস্ট


প্রকাশিত: ১১:৪৩ এএম, ০৬ আগস্ট ২০১৫

চিংড়ি মানেই ঝটপট রান্না। চিংড়ি দিয়ে তৈরি যেকোনো খাবারই রান্না করতে খুব কম সময় লাগে। আর স্বাদের বেলায় তো বরাবরই অনন্য। বিকেলের নাস্তায় ঝটপট তৈরি করে নিতে পারেন সুস্বাদু চিংড়ি টোস্ট। রইলো রেসিপি-

উপকরণ : চিংড়ি ১/২ কাপ, ডিম ৪টি, পাউরুটি স্লাইস ৬টি, মরিচ বাটা ১চা চামচ, ময়দা ১ টেবিল চামচ, ঘি টেবিল চামচ, লেমন রাইন্ড ১/২১চা চামচ, দুধ ১/৪ কাপ, লবণ পরিমানমত, তেল (ভাজার জন্য)।

প্রণালি : খোসা ছাড়ানো আধা কাপ চিংড়িতে লবণ ও ১কাপ পানি দিয়ে সিদ্ধ করুন। পানি ছেঁকে তুলে রাখ এবং চিংড়ি কিমা করুন। কিমার সঙ্গে লেমন রাইন্ড মিশান। ঘি গরম করে ময়দা মিশান। দুধ, চিংড়ির কিমা এবং পানি মেশান। মরিচ ও লবণ দিয়ে সেদ্ধ করুন। ঘন হয়ে উঠলে নামান। কিমা ঠান্ডা করুন পাউরুটির এক পিঠে কিমা মাখান। ফেটানো ডিমে কিমা মাখানো রুটি ডুবিয়ে তেলে দুপিঠ বাদামী রং করে ভাজুন। ত্রিকোনাকারে বা লম্বালম্বি দু`ভাগ করে কেটে গরম পরিবেশন করুন।

এইচএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।