ইউরেশিয়া চলচ্চিত্র উৎসবে ‘মীনালাপ’ পুরস্কৃত

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৩ পিএম, ০৯ জুলাই ২০১৮

শেষ হলো ১৪তম ইউরেশিয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এটি ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ ফিল্ম প্রডিউসার অ্যাসোসিয়েশন (FIAPF) স্বীকৃত এশিয়ার পূর্ণদৈর্ঘ্য এবং স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের সর্ববৃহৎ উৎসব।

এবারের আসরে বাজিমাত করেছেন বাংলাদেশি নির্মাতা সুবর্ণা সেঁজুতি টুসি। তার পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মীনালাপ’ জিতে নিয়েছে ‘গ্র্যান্ডপিক্স’ পুরস্কার। এই প্রথম উপমহাদেশের কোনো নির্মাতার চলচ্চিত্র এই উৎসবে পুরস্কৃত হলো। গত শুক্রবার এবারের আসরের সমাপ্তি হয়।

পরিচালক সুবর্ণা সেঁজুতি টুসি জানান, ‘স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে পশ্চিমবঙ্গের একটি প্রত্যন্ত গ্রাম থেকে পুনে শহরে আসা গার্মেন্স-এ কর্মরত একটি বাঙালি দম্পতির অনাগত সন্তান ভূমিষ্ঠ হওয়ার আগমুহূর্তগুলো চলচ্চিত্রটিতে উঠে এসেছে।’

‘মীনালাপ’ চলচ্চিত্রের চিত্রগ্রহণে ছিলেন- অর্চনা গাঙ্গরেকর, শব্দ গ্রাহণে স্বরূপ ভাত্রা, শিল্প নির্দেশনায় হিমাংশী পাটওয়াল এবং সম্পাদনায় ছিলেন ক্ষমা পাডলকর। ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার প্রযোজনায় চলচ্চিত্রটির চিত্রনাট্য এবং পরিচালনা করেছেন সুবর্ণা সেঁজুতি টুসি।

‘মীনালাপ’র কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন- তিতাস দত্ত, প্রমিত দত্ত, বিবেক কুমার এবং দেভাস দীক্ষিত।

এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।