সেন্টমার্টিনে ঝড়ো হাওয়ায় ব্যাপক ক্ষয়ক্ষতি


প্রকাশিত: ০৫:৩৩ এএম, ২৬ জুলাই ২০১৫
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফ সেন্টমার্টিন দ্বীপে হঠাৎ ঝড়ো হাওয়ার আঘাতে বসত বাড়ি ও গাছপালার ব্যাপক ক্ষয়-ক্ষতির খবর পাওয়া গেছে। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দ্বীপের পশ্চিম-দক্ষিণ এলাকায় অকস্মাৎ ঝড়সহ ঘূর্ণিবাতাস আঘাত শুরু করে।

ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মুজিবুর রহমান জাগো নিউজকে জানান, টর্নেডোর আদলে বয়ে যাওয়া ঝড়সহ ঘূর্ণি বাতাস প্রায় ১০ মিনিট স্থায়ী ছিল। এসময় সেন্টমার্টিনদ্বীপের দক্ষিণ পাড়ার মৃত আব্দু রশিদের স্ত্রী রুকুন নেচা (৯৮), হাজী আব্দু শুক্কুরের ছেলে নূরুল বশর (৩৯), ফজল আহাম্মদের ছেলে আব্দুল গনি (৩৫), আব্দু রশিদের ছেলে মোহাম্মদ রফিক (৩৫), মৃত মোজাহের মিয়ার ছেলে কবির আহাম্মদ (৪০), রুহুল আমিনের ছেলে আব্দু শুক্কুর (৩৮) ও নূর আক্কাস (৩৭) এর বসত বাড়ি ভেঙে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

শুধু বাড়ি ঘর নয় ঝড়ো হাওয়ার আঘাতে দ্বীপের গাছ-পালাও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। সেন্টমাটিন ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুর রব তথ্যের সত্যতা নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, সন্ধ্যার পর হঠাৎ টর্নেডোর আদলে ঝড়ো হাওয়া আঘাত শুরু করে। এতে দক্ষিণ পাড়ার সাতটি বসত ঘর ও গাছ-পালার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। এ বিষয়টি উপজেলা প্রশাসনকে অবগত করা হয়েছে।

তিনি আরো জানান, দুর্যোগপুর্ণ আবহাওয়া ও সর্তক সঙ্কেতের কারণে টেকনাফ-সেন্টমার্টিন দ্বীপ নৌরুটে সবধরণের নৌ-যাতায়ত বন্ধ রয়েছে।

সায়ীদ আলমগীর/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।