অস্কারে যাচ্ছে মাহমুদ মিঠুর জোনাকির আলো


প্রকাশিত: ১১:০১ এএম, ২৫ সেপ্টেম্বর ২০১৪

অস্কারের ৮৭তম আসরে বাংলাদেশ থেকে ‘বিদেশি ভাষার চলচ্চিত্র’ বিভাগে প্রতিনিধিত্ব করবে খালিদ মাহমুদ মিঠুর সিনেমা জোনাকির আলো। ২৫ সেপ্টেম্বর দুপুরে অস্কার বাংলাদেশ কমিটির আহ্বায়ক হাবিবুর রহমান খান এ ঘোষণা দেন।
 
হাবিবুব রহমান খান অনুষ্ঠানে জানান, প্রতি বছরের মতো বাছাই কমিটি এবারও অস্কারে পাঠানোর জন্য চলচ্চিত্র আহবান করে। ছবি জমা দেওয়ার শেষ তারিখ ছিলো ২৪ সেপ্টেম্বর। এতে মাত্র একটি ছবি জমা পড়ে। আর এ ছবিকে বাংলাদেশ থেকে অস্কারে প্রতিনিধিত্ব করার জন্য পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।
 
এ সময় উপস্থিত ছিলেন অধ্যাপক আবদুস সেলিম, আবু মুসা দেবু, রোকেয়া প্রাচী প্রমুখ।
মিঠুর আলোচিত সিনেমাটিতে অভিনয় করেছেন ইমন, বিদ্যা সিনহা মিম, কল্যাণ কোরাইয়া, দিতি, তারিক আনাম খান, শামস সুমন, গাজী রাকায়েত প্রমুখ।
 
সিনেমাটির গল্প এগিয়েছে কবিতা নামের এক সমাজকর্মীকে ঘিরে। কবিতা শিশুদের জন্য নানা কল্যাণমূলক কাজ করেন। তার বন্ধু পাখি গবেষক সমুদ্র তাকে সব ব্যাপারে উৎসাহ দেন।
 
একপর্যায়ে পরিবারের পছন্দে সুবর্ণর সঙ্গে বিয়ে হয়ে যায় কবিতার। কিন্তু পারিবারিক নানা জটিলতার কারণে কবিতা বাধ্য হয় সংসার ছাড়তে।
 
একটি মা হারানো ছেলের দায়িত্ব কাঁধে নেওয়া কবিতাকে জীবনসঙ্গী করতে চায় বন্ধু সমুদ্র। সুবর্ণও কবিতাকে ফিরে পেতে চায়। এর আগে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ছবিটি মুম্বাই, রোমানিয়া ও যুক্তরাষ্ট্রের চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতেছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।