জুলফিকার রাসেলের কথায় একটা বন্ধু চাই


প্রকাশিত: ১০:০০ এএম, ১৪ জুলাই ২০১৫

ঈদ উপলক্ষে প্রকাশ হলো শ্রোতাপ্রিয় গীতিকবি জুলফিকার রাসেলের কথায় গানের অডিও অ্যালবাম ‘একটা বন্ধু চাই’। এখানে কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী সামিনা চৌধুরী ও কলকাতার গায়ক রাঘব চ্যাটার্জী।

অ্যালবামের গানগুলোর সংগীত পরিচালনা করেছেন ইন্দ্রজিৎ দে ও তমাল চক্রবর্তী। গেল রোববার থেকে লেজার ভিশনের ব্যানারে সারা দেশজুড়ে পাওয়া যাচ্ছে অ্যালবামটি।

অ্যালবাম নিয়ে জুলফিকার রাসের বলেন, ‘সুমাপা’র (সামিনা চৌধুরী) ‘চলো বাঁচি, বেঁচে থাকার মতো’ অ্যালবামে রাঘবদা একটি গান সুর করেছিলেন। এরপর রাঘবদা’র ‘বাড়ি ফেরার তাড়া’ অ্যালবাম প্রকাশনা অনুষ্ঠানে সুমাপা’ এসেছিলেন শুভেচ্ছা জানাতে। সেখানেই এই ‘একটা বন্ধু চাই’ অ্যালবামের পরিকল্পনা। দু’জনই অসাধারণ শিল্পী। তাদের নিয়ে নতুন করে বলার কিছু নেই। তাদের সঙ্গে কাজ করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করি।’

অ্যালবামটি নিয়ে সামিনা চৌধুরী বললেন, ‘বন্ধুর খোঁজে এই অ্যালবামে যে গানগুলো গেয়েছি সেগুলো লিখেছে আমার অনেক প্রিয় গীতিকবি জুলফিকার রাসেল। তাতে সুর দিয়ে প্রাণ দিলেন ওপারের শিল্পী রাঘব। আশা করছি গানগুলোর মধ্য দিয়ে সবাই সবার কাঙ্খিত বন্ধুকে খুঁজে পাবেন।’
 
এ অ্যালবামে গান থাকছে ১০টি। সামিনা ও রাঘব চারটি করে একক এবং দুটি দ্বৈত গানে থাকছেন দু’জনে। রাঘবের অংশের রেকর্ডিং হয়েছে কলকাতায়। গানগুলোর কথা ও অ্যালবামের সমন্বয় করেছেন গীতিকবি জুলফিকার রাসেল। সুর করেছেন রাঘব নিজে।

শ্রোতারা অ্যালবামে ‘একটা বন্ধু চাই`, ‘বৈশাখ’,  ‘একা রেখে গিয়েছিলাম’, ‘বর্ষা’, ‘সত্যি মিথ্যে সবই জানো’, ‘তোমার বাড়ির জানালাতে’, চড়ুই পাখির চিহ্ন’ প্রভৃতি শিরোনামের গানগুলো শুনতে পাবেন।

অ্যালবামটির পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে কেকে টি, মীনা বাজার ও বাংলা ট্রিবিউন।

এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।