হুমকিতে ঋতুপর্ণা!

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৭:৩১ এএম, ২৮ ডিসেম্বর ২০১৭

কিছুদিন আগেই ‘পদ্মাবতী’ বিতর্কে তুলকালাম হয়ে গেল গোটা ভারতে। শিল্পের স্বাধীনতাতে হস্তক্ষেপ করা চলবে না এই দাবিতে নানাভাবে প্রতিবাদ করে মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রির পাশে ছিলো কলকাতার টলিপাড়াও। এবার নিজেদের কাঁধেই চেপে বসলো কট্টর হিন্দুবাদের ভুত। আর সেই ভুতের ভয়ে হুমকিতে আছেন ঋতুপর্ণা সেনগুপ্ত ও তার নতুন ছবি ‘রঙবেরঙের কড়ি’।

জানা গেছে, কর্নিসেনাদের পর এবার নতুন করে শিরোনামে হিন্দু জাগরণ মঞ্চ। তাদের লক্ষ্য ‘রঙবেরঙের কড়ি’ ছবিতে দুই চরিত্রের নাম। রঞ্জন ঘোষ পরিচালিত ওই ছবিতে অভিনয় করেছেন সোহম, অরুনিমা, ঋতুপর্না, চিরঞ্জিত, ঋত্বিক। এই সিনেমা ঘিরে শুরু হয়েছে অন্য একটা বিতর্ক! হিন্দু জাগরণ মঞ্চের দাবি, সিনেমাতে সোহম ও অরুনিমা’র যে চরিত্র আছে তার নাম যথাক্রমে রাম ও সীতা।

এই নাম দুটো সরিয়ে দিতে হবে তার কারণ সিনেমাতে এই দুই চরিত্রের ডিভোর্সের সিন আছে যেটা নাকি হিন্দু ধর্মের ইতিহাস বিকৃত করছে, নাম না সরানো হলে সিনেমাটা রিলিজ করা যাবে না, এইরকমই একটা বিবৃতি দিয়ে সিবিএফসি’র প্রসূন যোশী, স্মৃতি ইরানী’কে মেইল করেছে ওই হিন্দু ধর্ম সংগঠন।

সিনেমার অভিনেত্রী ঋতুপর্ণা বলেন, ‘রামায়ণ নিয়ে কোনকিছুই সিনেমাতে নেই আর ইতিহাস বিকৃতির প্রশ্নই ওঠে না। আগে তো সিনেমাটা দেখুক তারপর না হয় এসব প্রশ্ন তুলবেন। এরকম যদি হয় তবে তো শরৎচন্দ্রের ‘রামের সুমতি’ আগে নিষিদ্ধ হওয়ার কথা। এগুলো আসলে ওই সংগঠনের সস্তা পাবলিসিটি ছাড়া আর কিছুই নয়।’

এখনো সিবিএফসি’তে স্ক্রিনিং হয়নি সিনেমাটার এবং পরিচালকসহ পুরো টিম ভরসা রাখছেন প্রসূন যোশীদের টিমের উপর। এদিকে হিন্দু জাগরণ মঞ্চ ঘোষণা করে রেখেছে তারা কোর্টে যাবে যদি সিনেমাটা রিলিজের অনুমতি দেয় সিবিএফসি বোর্ড।

এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।