অবশেষে হকি দলের জয়


প্রকাশিত: ০৪:২৬ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৪

অবশেষে ১৭তম এশিয়ান গেমসে জয়ের মুখ দেখেছে বাংলাদেশ হকি দল। পর পর ২ ম্যাচ হারার পর মঙ্গলবার সিঙ্গাপুরের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। এ দিন মিমো-চয়ন-খোরশেদরা ম্যাচ জিতেছেন ২-১ গোলে। বাংলাদেশ দলের পক্ষে পুস্কার ক্ষীসা মিমো ও খোরশেদুর রহমান একটি করে গোল করেছেন। সিঙ্গাপুরের রু তান হি একটি গোল পরিশোধ করেছেন।

দক্ষিণ কোরিয়ার সনহক হকি স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই সিঙ্গাপুর হকি দলের ওপর চড়াও হয়ে খেলেছে লাল-সবুজ শিবিরের খেলোয়াড়রা। তবে প্রথম কোয়ার্টারে গোলের দেখা পায়নি তারা। দ্বিতীয় কোয়ার্টার শুরুর পর ম্যাচের ২৩ মিনিটে দলকে এগিয়ে দিয়েছেন মিমো। স্ট্রাইকিং সারকেলের মধ্যে বল পেয়েছেন কৃষ্ণা কুমার।

নিজে হিট না নিয়ে বাড়িয়েছেন ফাঁকায় দাঁড়ানো মিমোর উদেশে। ভুল করেননি বাংলাদেশের এই ফরোয়ার্ড। স্টিকের আলতো টোকায় বল ঠেলে দিয়েছেন সিঙ্গাপুরের জালে (১-০)। ২৫ মিনিটে পেনাল্টি স্ট্রোক পেয়েছে বাংলাদেশ। পেনাল্টি স্ট্রোক থেকে ব্যবধান দ্বিগুন করেছেন খোরশেদুর রহমান। ৪৭ মিনিটে পেনাল্টি কর্নার থেকে একটি গোল পরিশোধ করেছে সিঙ্গাপুরের রু তান হি। শেষ পর্যন্ত আর কোনো দলই গোলের দেখা না পেলে ২-১ গোলে জয় ‍নিয়ে মাঠ ছেড়েছেন বাংলাদেশ হকি দলের খেলোয়াড়রা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।