এনটিভির যুগপূর্তিতে তুমি কেমন আছো


প্রকাশিত: ০৮:০১ এএম, ০১ জুলাই ২০১৫

‘সময়ের সাথে আগামীর পথে’ শ্লোগান নিয়ে ২০০৩ সালের ৩ জুলাই যাত্রা শুরু করে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভি। ঠিক পরের বছর ১ জানুয়ারি থেকে ২৪ ঘণ্টার সম্প্রচার শুরু করে চ্যানেলটি।

দেশীয় চ্যানেলগুলোর মধ্যে এনটিভিই সর্ব প্রথম ২০১১ সালের ৮ সেপ্টেম্বর অর্জন করে আইএসও সনদ। আগামী ৩ জুলাই, শুক্রবার দেশের জনপ্রিয় বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভি একযুগ পূর্ণ করতে যাচ্ছে। এ উপলক্ষে দিনব্যাপি বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

তার ধারাবাহিকতায় রাত ৮.১৫ মিনিটে প্রচার হবে বর্ষপূর্তির বিশেষ নাটক ‘তুমি কেমন আছো’। রুম্মান রশীদ খানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী। এতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ, তৌকির আহমেদ, অপি করিম ও তৃণ।

নাটকটিতে অভিনয় করা প্রসঙ্গে মাহফুজ আহমেদ বলেন, ‘কাজ তো অনেক করি বছর জুড়ে। কিন্তু মনে রাখার মতো কাজ খুব বেশি হয় না। তুমি কেমন আছো নাটকটি মনে রাখার মতো। এর গল্প, চিত্রনাট্য, পরিচালনা এবং চরিত্ররা খুব চমৎকার। তাছাড়া তৌকির আহমেদ এবং অপি করিম আমার খুবই পছন্দের দুই শিল্পী। তাদের সাথে কাজ করা সবসময়ই আনন্দের। আমার বিশ্বাস, নাটকটি দর্শকদেরও ভালো লাগবে।’
 
নির্মাতা চয়নিকা চৌধুরী নাটকের গল্প সম্পর্কে জানালেন, ছবির মত সুখের সংসার প্রীত ও জয়িতার। জয়িতা ঘরে বসেই লাখপতি। আউট সোর্সিংয়ের কাজে মহাব্যস্ত থাকে। আর প্রীত একই সঙ্গে চাকরিজীবী ও ব্যবসায়ী। দিনের ১৬ ঘন্টাই কাজে ব্যস্ত থাকে সে। জয়িতা একসময় জনপ্রিয় নৃত্যশিল্পীও ছিলো। জয়িতাকে একটি নাচের অনুষ্ঠানে দেখে হুট করেই এক বছর আগে বিয়ে করেছিল প্রীত।

তার পরিবার, অতীত, বর্তমান, ভবিষ্যত-কিছুই না, শুধু জয়িতাকেই চেয়েছিল প্রীত। সেই স্বপ্নের ঘোরে এখনো আছে প্রীত।

হঠাৎ স্বপ্নভঙ্গ হয় তার, যখন তাদের বাড়িতে জয়িতার দূর সম্পর্কের চাচাতো ভাই পিয়াল আসে। পিয়াল অনেক মজার মানুষ। প্রীতর ভীষণ পছন্দ হয়। তবে জয়িতা খুব একটা পছন্দ করতে পারে না। কারণ, এই পিয়াল ছিল জয়িতার প্রথম স্বামী। খুলনায় থাকতো তারা। দেড় বছর আগে স্বামী-স্ত্রীর কলহ যখন চরমে, তখন ঢাকায় পালিয়ে এসেছিল জয়িতা।

আজ পিয়াল জানতে পারে প্রীত জয়িতার অতীত সম্পর্কে কিছুই জানে না। তাই পিয়াল জয়িতাকে আবারো নিজের জীবনে ফিরিয়ে নিতে এখানে এসেছে।’

উল্লেখ্য, এই নাটক দিয়েই মাহফুজ আহমেদ, অপি করিম ও তৌকির আহমেদ প্রথমবারের মতো একসাথে অভিনয় করলেন।


এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।