‘যারা নিয়মিত কাজ করছেন তারাই চলচ্চিত্র ফোরামে’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৫ এএম, ০২ অক্টোবর ২০১৭

যারা নিয়মিত কাজ করছেন, তারাই চলচ্চিত্র ফোরামে রয়েছেন। অকাজের লোকরাই অন্যের সমালোচনায় মেতে থাকেন। আমাদের চলচ্চিত্র ফোরামে অকাজের লোক নেই। এ সংগঠনের সবার স্বার্থ রক্ষিত হবে। সোমবার দুপুরে ঢাকা ক্লাবে চলচ্চিত্রের নতুন সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’র আনুষ্ঠানিক ঘোষণা অনুষ্ঠানে এসব কথা বলেন শাকিব খান

‘আমাদের এখন ভালো ছবি হচ্ছে না তা কিন্তু নয়। আমাদের এখানে ভালো ছবি কিন্তু নির্মিত হচ্ছে। আয়নাবাজি যার উদাহরণ। আরও ভালো ছবি নির্মিত হচ্ছে। কিন্তু কোথায় যেন হারিয়ে যাচ্ছে। এ সমস্যা দূর করতে হবে আমাদের। এসব সমস্যা নিয়ে কাজ করবে চলচ্চিত্র ফোরাম’- বলেন তিনি।

শাকিব বলেন, চলচ্চিত্র ফোরাম গঠনের আগে চলচ্চিত্র সংশ্লিষ্ট সবাইকে নিয়ে সভা করা হয়েছে। যাদের প্রয়োজন তাদের নিয়েই সংগঠন করা হয়েছে। হল মালিক, প্রযোজক, বুকিং এজেন্ট, অভিনয় শিল্পী, নির্মাতা, প্রডাকশনবয় সবাই থাকছেন। এ সংগঠন তৈরির আগে মৌসুমী ম্যাডামের রেস্তোরাঁয় সভা করেছি।

সর্বশেষে শাকিব বলেন, ইদানীং আমাদের ইন্ডাস্ট্রিতে ব্যান একটা কালচার হয়ে দাঁড়িয়েছে। যেটা আমি অনেক বছর দেখিনি। কথা বললেই, পা ফেললেই ব্যান। কিছু বললেই ব্যান! এতগুলো বছর ইন্ডাস্ট্রিতে কাজ করছি, এরপরও কি কথা বলার স্বাধীনতা পাব না? যাদের ব্যান করা হচ্ছে তারাই কিন্তু চলচ্চিত্রকে এগিয়ে নিয়ে চাচ্ছে। আসুন আমরা ব্যান কালচার বাদ দিয়ে চলচ্চিত্রকে এগিয়ে নিয়ে যাই। বঙ্গবন্ধুর গড়া চলচ্চিত্রকে সামনে নিয়ে যাই।

জানা গেছে, চলচ্চিত্র ফোরামের সদস্য সংখ্যা ২০০ এর উপরে। মূল কমিটিতে থাকছেন ২৭ জন। এর মধ্যে ১১ জন কার্যনির্বাহী সদস্যের মধ্যে শাকিব খান হচ্ছেন সর্বশেষ কার্যনির্বাহী সদস্য। সভাপতি হয়েছেন নাসির উদ্দিন দিলু ও কাজী হায়াৎকে সাধারণ সম্পাদক করা হয়েছে। সমাজকল্যাণ অধিদফতর থেকে সংগঠনটির নিবন্ধন নেয়া হয়েছে। প্রথম কমিটি তিন বছর ক্ষমতায় থাকতে পারবে, এরপর প্রতি দু’বছর পরপর নির্বাচন অনুষ্ঠিত হবে।

এনই/জেডএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।